Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

অজ্ঞানপার্টির ৫৭ সদস্যসহ রাজধানীতে গ্রেফতার ৭৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে অজ্ঞান পার্টির ৫৭ জন, জাল নোট চক্রের ৮ জন সদস্য ও ছিনতাইকারী চক্রের ৮ জনসহ মোট ৭৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গত শুক্রবার রাত থেকে গতকাল ভোর পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৭৫ লাখ টাকা মূল্যের জাল নোট, ১২টি ছিনতাইকৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়। গতকাল বেলা সাড়ে ১২টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আবদুল বাতেন এসব তথ্য জানান। তিনি বলেন, ছিনতাইকারী চক্র পুলিশি গ্রেফতারের পর নিজেদের ছাড়িয়ে আনতে এবং গণধোলাইয়ের পর চিকিৎসার জন্য নিজেরা একটি কল্যাণ ফান্ড তৈরি করেছে। এছাড়া তারা সহযোগীদের আদালত হতে ছাড়িয়ে আনার কাজেও ফান্ডের টাকা ব্যবহার করেন। চক্রের সদস্যরা প্রতিদিন নির্দিষ্ট হারে ছিনতাইয়ের একটা অংশ এই ফান্ডে জমা রাখে। এই ফান্ডটিকে তারা ব্যাকআপ ফান্ড হিসেবে ব্যবহার করে। আবদুল বাতেন বলেন, ডিবির একাধিক টিম গত শুক্রবার রাতে অভিযান চালিয়ে শ্যামপুর, জুরাইন, গুলিস্থান, নিউমার্কেট, শাহবাগ, সায়েদাবাদ ও নিউমার্কেট এলাকা থেকে ৫৭ জন অজ্ঞান পার্টির সদস্যকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৫৫৩ পিস চেতনা নাশক ট্যাবলেট, ৭ কৌটা মলম ও ৭ বোতল বিষ মিশ্রিত পানীয় উদ্ধার করা হয়। অজ্ঞান পার্টির সদস্যরা বিভিন্ন খাবারের সঙ্গে চেতনানাশক ট্যাবলেট মিশিয়ে টার্গেটকৃত ব্যক্তির সব লুটে নিতো।
তিনি আরো জানান, রাজধানীর নিউমার্কেট ও যাত্রাবাড়ী এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ছিনতাইকারী চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- সাজ্জাদ হোসেন ওরফে সাগর, আলী হাসান, সবুজ বিশ্বাস, রকি ওরফে নুরুজ্জামান, মুক্তা বেগম, বেবি আক্তার, নুপুর ওরফে ঝুমুর ও লিটন মিয়া। তাদের কাছ থেকে সহযোগীদের আদালত হতে ছাড়িয়ে আনা ও চিকিৎসা কাজে ব্যবহারের জন্য কল্যাণ ফান্ডে জমানো ৮ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া ছিনতাই কাজে ব্যবহৃত ১টি মাইক্রোবাস, ১টি চাপাতি, ২টি চাকু ও ১২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
লালবাগ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৭৫ লাখ জাল টাকার নোট ও জাল টাকা তৈরিতে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামসহ ৮ জনকে গ্রেফতার করেছে ডিবি উত্তর বিভাগ। তারা হল- কাউসার হামিদ, আলাউদ্দিন, নজরুল ইসলাম, মোস্তফা, সোহেল, মজিবর রহমান ওরফে বাদশা, সজিব হোসেন ও সালেহা বেগম। এদের মূলহোতা কাউসার হামিদ ২০০৪ সাল থেকে জাল টাকার ব্যবসা করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ