Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিরপুরে মাশরাফি-মুশফিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

ছুটির আমেজ ক্রিকেট পাড়ায়। একদিকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফল সফর অন্যদিকে আসন্ন পবিত্র ঈদুল আজহা। সব মিলিয়ে মিরপুরের হোম অব ক্রিকেট বেশ কিছুদিন থেকেই ক্রিকেটারশূণ্য। ব্যক্তিগতভাবে দু’একজন এলেও বেশির ভাগই আছেন বিরতির মুডে। সেই বিরতি কাটালেন তামিম ইকবাল। তারকা ক্রিকেটারদের মধ্যে এই ওপেনারেরই শেরে বাংলা স্টেডিয়ামে পা পড়েছিল সবার আগে, গত বৃহস্পতিবার। আর গতকাল এ মাঠেই মাশরাফি বিন মুর্তজা এবং মুশফিকুর রহিমদের পদচারণায় যেন প্রাণ ফিরে পেল দেশের ক্রিকেট।
টেস্টের দুঃসহ স্মৃতি বাদ দিলে ক্যারিবীয়া ও যুক্তরাষ্ট্র সফরটি ভালোই কেটেছে বাংলাদেশ দলের। ওয়ানডের পর টি-২০ সিরিজও জিতে বেশ ফুরফুরে মেজাজেই আছে ক্রিকেটাররা। সফর শেষে অনেকেই দেশের বিমানে না চড়ে পরিবার নিয়ে কিছুটা বাড়তি সময় কাটিয়েছেন আমেরিকায়। হজ্ব পালন করতে পবিত্র মক্কা শরীফে আছেন টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। বাকিরা এরই মধ্যে ফিরতে শুরু করেছেন। তামিম ইকবাল এসেছেন সবার আগে। ছুটি কাটিয়ে গতকাল ব্যক্তিগতভাবে ফিটনেস ট্রেনিং শুরু করেছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি এবং উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিক। এবার মিশন এশিয়া কাপ।
সেপ্টেম্বরের ১৫ তারিখ থেকে আবর আমিরাতে শুরু হওয়া আসরকে সামনে রেখে আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু ২৭ আগস্ট। এর আগ পর্যন্ত ছুটিতেই থাকবেন বাংলাদেশের সব ক্রিকেটাররা। এরই মধ্যে পরিবারের কাছে পৌঁছে গেছেন অনেরকেই। মিরাজ এখন খুলনায়, আবু হায়দার রনি নেত্রকোনায়, রুবেল সাতক্ষীরায়। এছাড়া আজ-কালের মধ্যে ঢাকা ছাড়বেন একাধিক ক্রিকেটার। সফল সফর শেষে আজ সকালে ঢাকায় পৌঁছবেন আয়ারল্যান্ডে থাকা ‘এ’ দলের ক্রিকেটাররা। যাদের একাধিক ক্রিকেটার ঠাঁই পেয়েছেন এশিয়া কাপের ক্যাম্পে। তার মধ্যে নতুন মুখ আছেন তিন খেলোয়াড়। ফজলে রাব্বী, শরীফুল ইসলাম ও খালেদ মোহাম্মদ। যাদের নিয়েই বিসিবি ঘোষিত ৩১ ক্রিকেটার নিয়ে ২৭ আগস্ট সকাল থেকে কাজ শুরু করবেন নতুন কোচ স্টিভ রোডস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ