Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বকেয়া ভ্যাট পরিশোধের নির্দেশ বিএসইসির

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

কর্পোরেট রিপোর্টার : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)স্টক এক্সচেঞ্জসহ শেয়ারবাজার-সংশ্লিষ্ট সেবা দেয়া সব কোম্পানিকে লাইসেন্স ও লাইসেন্স নবায়নে মোট ফির ওপর ১৫ শতাংশ হারে ভ্যাট পরিশোধে নির্দেশ দিয়েছে। ২০১০ সাল থেকে প্রায় ১ কোটি টাকা বকেয়া রয়েছে। অবিলম্বে ভ্যাট পরিশোধ করে নিয়ন্ত্রক সংস্থাকে জানাতে সোমবার চিঠি দিয়েছে সংস্থাটি। সূত্র জানায়, বকেয়া ভ্যাট চেয়ে গত ১৬ মার্চ এনবিআরের চিঠির পরিপ্রেক্ষিতে এ নির্দেশ দিয়েছে বিএসইসি। এনবিআরের চিঠিতে বলা হয়, শেয়ারবাজার-সংশ্লিষ্ট সেবা দেয়া প্রতিষ্ঠানগুলোর লাইসেন্স ফি ও এর নবায়ন ফির ওপর ২০১০ সাল থেকে উৎসে ১৫ শতাংশ হারে ভ্যাট আরোপ করা হয়েছে। এখন পর্যন্ত কেউ ভ্যাট পরিশোধ করেনি।
সম্প্রতি রাজধানীর একটি হোটেলে ইস্টার্ণ ব্যাংক লিঃ (ইবিএল) ব্র্যাক ব্যাংক ও বিকাশের সাথে একটি পার্টনারশীপ চুক্তি স্বাক্ষর করে। চুক্তির অধীনে ইবিএল তাদের কর্পোরেট গ্রাহকদের লেনদেনের ক্ষেত্রে বিকাশ কর্তৃক প্রদত্ত মোবাইল আর্থিক সেবা গ্রহণে উৎসাহিত করবে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার, ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সেলিম আর এফ হোসেন এবং বিকাশের প্রধান নির্বাহী কামাল এস কাদিরসহ সংশিষ্ট প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দেখা যাচ্ছে। স বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন