Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেপ্টেম্বরে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৮, ৬:২৩ পিএম

আগামী সেপ্টেম্বর মাসে বিচারিক আদালত থেকে ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় আসবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যা, জেল হত্যা, যুদ্ধাপরাধী সকলের বিচার হয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচারও হবে।

রোববার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্সে লাউঞ্জে ২১ আগস্ট বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা জানান।

আনিসুল হক বলেন, আসামি বাবরের যুক্তিতর্ক চলছে। ২৬, ২৭ ও ২৮ আগস্টের মধ্যে যুক্তিতর্ক শেষ হবে। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার ৫২ জন আসামি। যার মধ্যে ১৭ জন পলাতক রয়েছে। ২২৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

এ সময় বিএনপির উদ্দেশে আনিসুল হক বলেন, আপনারা (বিএনপি) যদি চান জিয়াউর রহমানের হত্যার বিচার করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

তিনি বলেন, আমরা কেন ষড়যন্ত্রের গন্ধ পাই এটা সবাই জানে না। কারণ, বিএনপির জন্ম ষড়যন্ত্রের মধ্য দিয়ে হয়েছে। ২১ আগস্ট মামলার তদন্তে অনেক তথ্য বেরিয়ে এসেছে। সেখানে ৭১, ৭৫ এর ষড়যন্ত্রকারীরা চলে এসেছে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। এছাড়া বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেনেড হামলা

২২ আগস্ট, ২০২০
২১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ