Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরাজদিখানে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৮, ৮:৩০ পিএম

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুরচর ইউনিয়নে গত ৮ আগস্ট বুধবার রাতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নুরু বাউল গ্রুপ ও নাছির মেম্বার গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশসহ অর্ধশত আহত হয়। গুরুতর আহত তকবির মোল্লা (২৮) নামে এক ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গতকাল ১৯ আগস্ট রোববার তিনি মারা যান। সে উপজেলার বালুচর ইউনিয়নের মোল্লাকান্দি বালুরচর গ্রামের আলী আহাম্মদ মোল্লার পুত্র। তকবির মোল্লার মৃত্যুতে ফের সংঘর্ষ ও বাড়িঘর ভাংচুরের আতঙ্কে রয়েছে স্থানীয়রা। এনিয়ে এলাকায় চরম উত্তেজনাও বিরাজ করছে।

জানা যায়, গত ৮ আগস্ট বুধবার রাতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নুরু বাউল গ্রুপ ও নাছির মেম্বার গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটে। টানা দুই ঘণ্টা চলে এই সংঘর্ষ। সংঘর্ষে প্রায় অর্ধশত লোক আহত হয়।
এর মধ্যে টেটা বিদ্ধ হয়ে গুরুতর আহত হয় তকবির মোল্লা (২৮)। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে থানা পুলিশ ঘটনাস্থলে গেলে দু-গ্রুপের লোকজন পুলিশের উপর হামলা চালায় এবং পুলিশের গাড়ী ভাংচুর করে। পুলিশের উপর হামলা ও গাড়ী ভাংচুরের ঘটনায় সিরাজদিখান থানা পুলিশ দু-পক্ষের ৫৮জন এজাহার নামীয় আসামীসহ ২০০জন অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করে। পরে দউই গ্রুপের ১৫জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। একই ঘটনাকে কেন্দ্র করে নাছির মেম্বার গ্রুপের মো: আওলাদ হোসেন বাদী হয়ে নুরু বাউল গ্রুপের বিরুদ্ধে ১০৪ জন এজাহার নামীয় আসামী ও ২০/৩০ অজ্ঞাতনামা আসামী করে সিরাজদিখান থানায় মামলা দায়ের করে। পরে নুরু বাউল গ্রুপের মোঃ একরাম বাদী হয়ে নাছির মেম্বার গ্রুপের বিরুদ্ধে ৬০ জন এজাহার নামীয়সহ ২০/২৫ জনকে অজ্ঞাতনামা আসামী করে পাল্টাপাল্টি মামলা দায়ের করে।

সিরাজদিখান থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন জানান, ১২ দিন আগে টেটা বিদ্ধ হয়ে তকবির মোল্লা ঢাকার একটি হাসপাতালে ভর্তি ছিল। আজ দুপুরে সে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। লাশ এখনো এলাকায় আসেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ