Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হকির শুরুতেই ওমান পরীক্ষা

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমস পুরুষ হকির শুরুতেই বাংলাদেশের ওমান পরীক্ষা। আজ জাকার্তার জিবিকে হকি মাঠে এ ম্যাচের ফলাফলই নির্ধারণ করবে এবারের এশিয়াডে বাংলাদেশ হকি দলের অবস্থান কী হতে পারে। আসরের ‘বি’ গ্রুপে ওমান ছাড়াও বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী পাকিস্তান, মালয়েশিয়া, কাজাখস্তান ও থাইল্যান্ড। র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে পিছিয়ে থাকলেও মাঠের লড়াইয়ে তারা সাম্প্রতিক সময়ে লাল-সবুজদের হারিয়ে দিচ্ছে ওমান। এই ম্যাচ নিয়ে তাই বেশ চিন্তিত বাংলাদেশ কোচ ইমান গোপীনাথান কৃষ্ণমুর্তি।
এশিয়াডের আগের আসরে দক্ষিণ কোরিয়ার ইনচনে স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখী হয়েছিল বাংলাদেশ-ওমান। ম্যাচে ওমান ৩-২ গোলে বাংলাদেশকে হারিয়ে সপ্তমস্থান পেয়েছিল। আর বাংলাদেশ অষ্টম হছেন শেষ করেছিল ইনচন এশিয়ান গেমস। এবার শুরুতেই দু’দল মুখোমুখী হওয়ায় জয়ের ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ বাংলাদেশ দল। ওমানকে হারিয়েই জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমস হকি শুরু করতে চায় তারা। ম্যাচের আগে গতকাল বাংলাদেশ কোচ ইমান গোপীনাথান কৃষ্ণমুর্তি বলেন,‘আমরা প্রস্তুত ওমানকে মোকাবেলা করতে। দলের প্রস্তুতি ভালো। ছেলেরা নিজেদের সেরাটাই মাঠে ঢেলে দিবে। তারা প্রতিজ্ঞাবদ্ধ ওমানকে হারাতে। আশাকরি আমরা সফলতা পাবো।’ তিনি যোগ করেন,‘দলের সব খেলোয়াড় সুস্থ আছে। তারা লড়াই করতে মুখিয়ে রয়েছে। আমার বিশ্বাস ওমানকে হারিয়ে এশিয়াড শুরু করবে জিমিরা।’ অধিনায়ক রাসেল মাহমুদ জিমির কথা,‘আমরা ওমানকে হারিয়েই এবারের এশিয়ান গেমস শুরু করতে চাই। মালয়েশিয়ান কোচের অধীনে আমাদের প্রস্তুতি ভালো। সতীর্থরা সবাই প্রস্তুত মাঠে নিজেদের সেরাটা ঢেলে দিতে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ