Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিবালার দুঃখ প্রকাশ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

জুভেন্টাসের জার্সিতে প্রথম সেরি আ ম্যাচ। দিনটা হতে পারত ক্রিশ্চিয়ানো রোনালদোর। কিন্তু পর্তুগিজ তারকার নিষ্প্রভ অভিষেক ছাপিয়ে আলোচনায় পাওলো দিবালা ও অধিনায়ক জর্জিও কিয়েলিনি। কিয়েভের বিপক্ষে জুভেন্টাস নাটকীয়ভাবে ৩-১ গোলে জিতেছে ঠিকই, কিন্তু প্রতিপক্ষ তো বটেই, নিজ দলের সমর্থকদের কাছেও ধিকৃত হয়েছেন দিবালা-কিয়েলিনি।
ম্যাচের বয়স তখন ৮৫ মিনিট। বল ধরতে গিয়ে রোনালদোর হাঁটুর সঙ্গে আঘাত লাগে কিয়েভ গোলরক্ষক স্তেফানো সোরেস্তিনোর। সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়ে জ্ঞান হারান তিনি। মাঠ থেকে এ্যাম্বুলেন্সে করে সোজা নেওয়া হয় হাসপাতালে। তবে গোল লাইন প্রযুক্তিতে গোল পেয়ে উল্লাস শুরু করেন দিবালা ও কিয়েলিনি। যদিও ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে পরবর্তীতে ফাউলের কারণে সে গোল বাতিল করা হয়। কিন্তু দিবালা-কিয়েলিনির উল্লাসটা পছন্দ হয়নি কিয়েভ সমর্থকদের। এমনকি নিজ দলের সমর্থকরাও ভালোভাবে নেয়নি বিষয়টা। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এ নিয়ে তোপের মুখেও পড়েন দিবালা। নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়েছেন এ আর্জেন্টাইন তারকা।
বিতর্কিত সেই গোল টিকে না থাকলেও দিবালা ও কিয়েলিনির সমালোচনা থেমে থাকেনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে পড়েছেন সমর্থকদের তোপের মুখে। তবে অনুশোচনা প্রকাশ করে দিবালা বলেন, ‘আপনারা ঠিক! আমি আসলে ঐ সময় যে ঘটনা ঘটেছে তা বুঝতে পারিনি। আমি ভুল করেছি।’ সে ঘটনার কিছুক্ষণ পর ভুল বুঝতে পেরেছিলেন বলে জানান দিবালা। দুঃখ প্রকাশ করার জন্য তখন তিনি আর গোলরক্ষককে পাননি। ততক্ষণে যে কিয়েভ গোলরক্ষক হাসপাতালে!
গোল বাতিল হওয়ায় স্কোরলাইন ২-২-ই থেকে যায়। অভিষেক ম্যাচে তখন রোনালদো খলনায়ক হওয়ার পথে। কিন্তু ম্যাচের যোগ করা সময়ের শেষ মুহূর্তে ফেদেরিকো বের্নার্দেস্কির গোলে রক্ষা পায় জুভেন্টাস। ফলে ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে টানা সাতবারের চ্যাম্পিয়নরা।
এর আগে ম্যাচের তৃতীয় মিনিটে সামি খেদিরার গোলে এগিয়ে গেলেও ৭৫ মিনিট পর্যন্ত ২-১ গোলে পিছিয়ে ছিল জুভেন্টাস। এরপর মাতিও বানির আত্মঘাতি গোলে সমতায় ফেরে জুভারা। অভিষেকে গোল কিংবা গোলে সহায়তা কিছুই করতে পারেননি রোনালদো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ