Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

শান্তিপূর্ণ আন্দোলনেই ১-১১ গন্ধ পাচ্ছেন?

ইয়ূথ ফোরামের সমাবেশে নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

বেগম খালেদা জিয়ার নির্দেশে বিএনপি এখনো শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছে মন্তব্য করে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, এখনো তো কিছুই করিনি। দেশনেত্রীর নির্দেশে শান্তিপূর্ণ আন্দোলন করছি। তাতেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১/১১’র গন্ধ পাচ্ছেন। গতকাল (রোববার) বিকেলে জাতীয় প্রেসক্লাবে প্রতিহিংসার রাজনীতি, গ্রহণযোগ্য নির্বাচন নিরপেক্ষ সরকার গঠন এবং বিএনপি চেয়ারপারসন বেগম জিয়া তার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকুর মুক্তির দাবিতে বাংলাদেশ ইয়‚থ ফোরাম আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম খান বলেন, ১/১১ এর কাজটা তো আপনারা (আওয়ামী লীগ) করেছিলেন। গন্ধ তো আপনার পাবেন। প্রকাশ্যে লগি বৈঠা দিয়ে মানুষ মেরে দেশে অরাজকতা সৃষ্টি করে ওয়ান-ইলেভেন নিয়ে এসেছিলেন। আবার হাসিমুখে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন এটা দেশের মানুষ সবাই জানে। নজরুল বলেন, আমরা মনে করি গণআন্দোলনের মধ্য দিয়েই এই স্বৈরাচারী সরকার পতন করা সম্ভব সেটা কখন কোথায় কীভাবে হবে সেটা বলা যাবে না। তবে অতি শিগগির হবে। এই স্বৈরাচারের মধ্যেও কীভাবে ছাত্ররা কোটা নিয়ে আন্দোলন করলো এবং কোমলমতি ছাত্ররাও আন্দোলন করেছে। ঠিক একইভাবে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে দেশে গণআন্দোলন সৃষ্টি করতে হবে।
আয়োজক সংগঠনের উপদেষ্টা সাইদ আহমেদ আসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সঞ্চালনায় যুব সমাবেশে বিএনপির ভাইস-চেয়ারম্যান আহমেদ আযম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, নিপুন রায় চৌধুরী, খালেদা ইয়াসমিন প্রমুখ বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন