Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

খুলনায় তেল ডিপোতে ভয়াবহ আগুন, নিহত ৩

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ১২:৫৭ পিএম

খুলনা মহানগরীর খালিশপুরস্থ রাষ্ট্রায়ত্ত মেঘনা তেল ডিপোতে ভয়াবহ আগুন লেগেছে। সোমবার বেলা পৌনে ১১টার দিকে খালিশপুর নতুন রাস্তায় বিএল কলেজসংলগ্ন ডিপোর অভ্যন্তরে এ দুর্ঘটনা ঘটে। এতে কমপক্ষে তিনজন নিহত এবং ২৫-৩০ জন আহত হয়েছেন। ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় তিনজন মারা গেছেন। প্রাথমিকভাবে নিহতের মধ্যে রাজু ও কামালের মরদেহ খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে।

অগ্নিকা-ে দগ্ধ হয়েছেন কমপক্ষে ২৫-৩০ জন শ্রমিক। আহতদের মধ্যে ছয়জনের নাম জানা গেছে। তারা হলেন- মোজাম্মেল হক (৩৫), আ. ওহাব (৪৫), আনোয়ার হোসেন (৪০), অনু (২৫), ইসমাইল (৫৫), রুবেল (২৬)। আহতদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খালিশপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সরদার মোশাররফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘হতাহতদের উদ্ধার ও আগুন নিয়ন্ত্রণে কাজ চলছে। তবে, প্রাথমিকভাবে হতাহতদের সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।’

ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের প্রাক্তন সাধারণ সম্পাদক এনাম মুন্সি জানান, ডিপো থেকে ডিজেল ও অকটেন গাড়িতে লোড দেওয়ার সময় হঠাৎ করেই বিষ্ফোরণ ও অগ্নিকা- ঘটে। মুহূর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে যায়।

এদিকে, খালিশপুর, দৌলতপুর, টুটপাড়া, নৌ ফায়ার এবং পাজারো-১, ২ সহ ফায়ার সার্ভিসের নয়টি অগ্নিনির্বাপক ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ফায়ার সার্ভিস খুলনার উপপরিচালক আবুল হোসেন, এডি মোশারফ হোসেন ও ডিএডি ইকবাল বাহার বুলবুল তাদের নেতৃত্বে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর