Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির নির্বাচনে সভাপতি পদের ফলাফল বাতিল

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ২:২৭ পিএম

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির নির্বাচনে সভাপতি পদের ঘোষিত ফলাফল বাতিল ঘোষণা করা হয়েছে। ক্রুটিপূর্ণ ও উদ্দেশ্যমূলক ভোটার তালিকা প্রণয়ন ও জালিয়াতির মাধ্যমে নির্বাচনের ফলাফল ঘোষণা করার অভিযোগে মামলা করলে ঢাকা বিভাগীয় সমবায় কার্যালয়ের উপ নিবন্ধক (বিচার) ও সালিসকারী কর্মকর্তা মো. রিয়াজুল কবীর এ রায় দেন। 

নির্বাচনে পরাজিত প্রার্থী বিপ্লব মাহমুদ উজ্জল বাদী হয়ে ডিসপুটি মামলা দায়ের করলে বিচারক এ রায় দেন। মামলায় প্রধান নির্বাচন কমিশনার উপজেলা পরিবাব পরিকল্পনা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম, সদস্য সচিব উপজেলা সমবায় কর্মকর্তা আমিনা পারভিন ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা গোপাল চন্দ্র সাহাসহ দশজনকে বিবাদী করা হয়।
১২ মে অনুষ্ঠিত মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জহির ও মির্জাপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সাবেক সহ সভাপতি বিপ্লব মাহমুদ উজ্জল সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে জহিরুল ইসলাম জহিরকে সভাপতি প্রার্থী হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়। নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আবিদ হোসেন শান্ত সহ ৬ পরিচালক বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন।

বিপ্লব মাহমুদ উজ্জলের দায়ের করা মামলার আরজির বিবরণ সূত্রে জানা যায়, ১২ মে মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে সমবায় সমিতির আইন, বিধি ও সমিতির নিবন্ধিত উপ-আইন লঙ্খন করে সম্পূর্ণ বে-আইনীভাবে এবং সমিতির সাধারণ সদস্যদের বঞ্চিত করে একটি স্বার্থন্বেষী মহলকে সুবিধা প্রদান করে পরস্পর যোগসাজশে সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে ভোট গণনায় ব্যাপক কারচুপির মাধ্যমে ভোটের ফলাফল পরির্তন করে বাদী বিপ্লব মাহমুদ উজ্জলকে পরাজিত এবং প্রতিদ্বন্দ্বি প্রার্থী জহিরুল ইসলাম জহিরকে সভাপতি ঘোষণা করা হয়েছে।

সালিশী মামলা নং ০১/২০১৮ এর আরজির সংক্ষিপ্ত রায়ে লেখা হয়েছে মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির নির্বাচনে ত্রুটিপূর্ণ ও উদ্দেশ্যমূলক ভোটার তালিকা প্রণয়ন ও জাল জালিয়াতির মাধ্যমে প্রেরিত প্রতিনিধি দ্বারা ভোট গ্রহণের ফলে সভাপতি পদের নির্বাচন ত্রুটিপূর্ণ প্রমাণিত হওয়ায় মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির লিমিটেড এর বিগত ১২ মে অনুষ্ঠিত ব্যবস্থাপনা কমিটির নির্বাচনের সভাপতি পদের ঘোষিত ফলাফল বাতিল করা হলো।
এ ব্যাপারে মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির নির্বাচন কমিটির সভাপতি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা গোপাল চন্দ্র সাহার সঙ্গে যোগাযোগ করা তারা বলেন, মামলার রায়ের লিখিত কোন কপি তারা এখনও পাননি। তবে ওই মামলায় তারা স্বাক্ষ দিয়েছেন বলে জানিয়েছেন।
নির্বাচনে বিজয়ী সভাপতি উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জহির বলেন, মামলার কপি এখনও হাতে পাইনী। হাতে পেলে অবশ্যই আপিল করা হবে বলে তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর