Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

তুরস্কে মার্কিন দূতাবাসে গুলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ২:৩৪ পিএম
তুরস্কের রাজধানীতে অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাসে হামলা চালিয়েছে অজ্ঞাত বন্দুকধারীরা। তাদের ছোড়া গুলি দূতাবাসের নিরাপত্তা কেবিনের জানালায় আঘাত হানে। তবে এতে কেউ হতাহত হয় নি। সোমবার ভোরে রাজধানী আঙ্কারায় এ ঘটনা ঘটে। 
 
বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, বন্দুকধারীরা একটি গাড়ি থেকে দূতাবাস লক্ষ্য করে গুলি ছোড়ে। সেখানে ৪/৫ টি গুলির শব্দ পাওয়া যায়।
 
পরে দ্রুততার সঙ্গে গাড়িটি পালিয়ে যায়।  হামলাকারীরা সাদা রঙের একটি গাড়ি ব্যবহার করে। যুক্তরাষ্ট্র ও তুরস্কের মধ্যে তীব্র উত্তেজনার মধ্যেই মার্কিন দূতাবাসে হামলার ঘটনা ঘটলো। স্থানীয় একজন পুলিশ কর্মকর্তা জানান, ভোর পাঁচটার দিকে বন্দুক হামলার ঘটনা ঘটে। তবে এতে কেউ আহত বা নিহত হয়নি। ইদুল আযহা উপলক্ষ্যে দূতাবাস এ সপ্তাহে বন্ধ থাকার কথা রয়েছে। হামলাকারীদের ধরতে পুলিশ ইতিমধ্যেই অভিযান শুরু করেছে। ঘটনাস্থল থেকে পুলিশ গুলির খোসা উদ্ধার করেছে।


 

Show all comments
  • kazi Nurul Islam ২০ আগস্ট, ২০১৮, ৪:০৭ পিএম says : 0
    Who is beneficiaries, think about it.
    Total Reply(0) Reply
  • অর্ণব ২০ আগস্ট, ২০১৮, ৯:৫৪ পিএম says : 0
    আমেরিকা আর তুরস্কের মধ্যে যুদ্ধ বাধিয়ে দিতেই হয়ত তৃতীয় কোন কুচক্রী মহল এটা করেছে। বিশেষ করে মোসাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ