Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ঈশ্বরগঞ্জে শেষ মূহুর্তে ফ্রিজ কেনার ধুম

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) থেকে | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ২:৫১ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ঈদ-উল আজহাকে সামনে রেখে শেষ মুহুর্তে ফ্রিজ কেনার ধুম পড়েছে ফ্রিজের শো’রুম ও ডিলারদের দোকানে। পশুর মাংস সংরক্ষণের জন্য প্রয়োজন রেফ্রিজারেটর (ফ্রিজ) এর। তাই গরু-খাসি কেনা শেষে এখন ক্রেতারা ব্যস্ত ফ্রিজ কেনায়। ক্রেতাদের চাপ সামলাতে ও ফ্রিজ সরবরাহ করতে বিপাকে পরতে হচ্ছেন অনেক শো’রুম মালিককে। গত তিন দিন ধরে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় চলছে মানুষের ফ্রিজ কেনার ব্যস্ততা।

ঈশ্বরগঞ্জ উপজেলা সদরে রয়েছে অনন্ত ১০ টি শো’রুম ও ফ্রিজ বিক্রেতা ডিলার। সোমবার উপজেলা সদরে ফ্রিজের শো’রুম গুলোতে ছিলো প্রচ- ব্যস্ততা। শো’রুম গুলোর সামনে ভ্যান গাড়িতে একের পর এক তোলা হয় ফ্রিজ। যাচ্ছে ক্রেতাদের বাড়িতে। মুক্তিযোদ্ধা মার্কেটের নিচতলায় মার্সেল ফ্রিজ কোম্পানির ডিলার লিটন মিয়া জানান, সোমবার বিকেল পর্যন্ত তার দোকান থেকে ৩০ টি ফ্রিজ বিক্রি হয়েছে। ওই অবস্থায় তাদের হিমসিম খেতে হচ্ছে। একই অবস্থায় ওয়ালটন শো’রুম সহ অন্যান্য ফ্রিজের দোকান গুলোর। একই অবস্থা ইউনিয়ন পর্যায়ে ফ্রিজের দোকান গুলোর। বিভিন্ন শো’রুম ও ডিলারদের সাথে কথা বলে জানা যায়, বিগত কয়েক বছরের মধ্যে তারা এমন পরিস্থিতির মুখোমুখি হননি। ফ্রিজ ক্রেতারা জানিয়েছেন, ঈদে কোরবানির পশুর মাংস সংরক্ষণের জন্য তারা শেষ মুহুর্তে ফ্রিজ কিনতে এসেছেন। ফ্রিজ ছাড়া মাংস সংরক্ষণ করার কোনো উপায় না থাকায় বাধ্য হয়ে অনেক ঝক্কি ঝামেলা পোহায়ে ফ্রিজ কিনতে হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, শুধু নতুন ফ্রিজের কদরই নয় বাড়িতে অনেক দিন ধরে নষ্ট থাকা ফ্রিজ মেরামতের জন্য মেকারের দোকানে নিয়ে আসা হচ্ছে ফ্রিজ। ঈশ্বরগঞ্জ উপজেলার সামনে সানমুন রেফ্রিজারেশন এর মালিক আনোয়ার হোসেন বলেন, সারা বছর টুকটাক কাজ থাকলেও ঈদ দরোজায় চলে আসায় ঘরে থাকা নষ্ট ফ্রিজ মেরামত করতে লোকজন তার দোকানে ছুটে আসছে। ফ্রিজ মেরামত কারী ভুলন মিয়া বলেন, ঈদ সামনে রেখে নষ্ট ফ্রিজ মেরামতের জন্য নিয়ে আসায় তারা চাপ সামলাতে পারছেন না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ