Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নারায়ণগঞ্জে লঞ্চে অতিরিক্ত যাত্রী নামিয়ে দিলেন নৌমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ৭:৩২ পিএম

নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া একটি যাত্রীবাহী লঞ্চের ছাদে অতিরিক্ত যাত্রী বহন করতে দেখে ওই লঞ্চটিকে থামিয়ে অতিরিক্ত যাত্রী নামিয়ে দিয়েছে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি। সোমবার (২০ আগষ্ট) বিকেলে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর টার্মিনাল থেকে মেঘনা ও গোমতী সেতু পরিদর্শনে যাওয়ার সময়ে এই দৃশ্য দেখতে পেয়ে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন না করার নির্দেশ দেন। পরে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর ও নৌ পুলিশের লোকজন ওই লঞ্চটিকে আটক করে অতিরিক্ত যাত্রী নামিয়ে দেন। এছাড়া পরবর্তীতে যাতে কোন যাত্রীবাহি লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করা না হয় সে বিষয়ে দিক নির্দেশনা দেন।
পরে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি গণমাধ্যমের প্রশ্নের জবাবে বলেন, ওয়ার্ল্ড ব্যাংকের সহযোগিতায় সারাদেশেই বিভিন্ন নদীবন্দরগুলো আধুনিকায়ন করা হচ্ছে। যার মধ্যে নারায়ণগঞ্জ নদী বন্দরও রয়েছে। এই নদীবন্দরের লঞ্চ টার্মিনাল থেকে যেসকল লঞ্চ বিভিন্ন রুটে চলাচল করে থাকে সেগুলোরও ফিটনেস ও অন্যান্য কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ডিজি শিপিংকে নির্দেশনা দেয়া হয়েছে। তবে এগুলো কিছুটা সময়সাপেক্ষ ব্যাপার। তিনি আরো জানান, গোমতী সেতুটি কিছুটা ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। পবিত্র ঈদুল আজহার সময়ে অতিরিক্ত যানবাহনের চাপ কমাতে আমরা ফেরীর মাধ্যমে যানবাহন পারাপারে ব্যবস্থা করেছি।
পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মফিজুর রহমান, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী, নির্বাহী প্রকৌশলী এনামুল হক, উপপরিচালক মোঃ শহীদুল্লাহ, উপ পরিচালক জহিরুল ইসলাম, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ, মোঃ শাহআলম প্রমুখ। পরে মন্ত্রী গোমতী ও মেঘনা সেতু পরিদর্শন শেষে কাঁচপুর বিআইডব্লিউটিএ ল্যান্ডিং স্টেশন পরিদর্শন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ