Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ০৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ফিলিস্তিনি ভূখন্ডকে জ্বলন্ত রাখতে হবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

ইসরাইলের অব্যাহত দখলদারিত্বের বিরুদ্ধে প্রতিরোধ জোরদার করার জন্য ফিলিস্তিনি ভূখন্ডকে ইসরাইলের জন্য সবসময় জ্বলন্ত রাখতে হবে বলে মন্তব্য করেছেন স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। রামাল্লাহভিত্তিক ফিলিস্তিনি মুক্তি আন্দোলন বা পিএলও’র কেন্দ্রীয় পরিষদের কনভেনশনে তিনি শনিবার এ আহ্বান জানান।
মাহমুদ আব্বাস বলেন, ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনি ভূখন্ডকে জ্বলন্ত অবস্থায় রাখতে হবে। আপোষকামী নেতা হিসেবে পরিচিত মাহমুদ আব্বাসের কড়া ভাষার এই বক্তব্যকে নজিরবিহীন মনে করা হচ্ছে। ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ও জিহাদ আন্দোলন ইসরাইলের বিরুদ্ধে লড়াই সংগ্রামের পথ বেছে নিলেও মাহমুদ আব্বাস বহু বছর ধরে কথিত শান্তি আলোচনার পথে হেঁটেছেন। কিন্তু তিনি এখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথিত ‘শতাব্দির সেরা চুক্তি’কেও প্রত্যাখ্যান করছেন। কনভেনশনে তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্প প্রশাসন হচ্ছে ইসরাইলি দখলদারিত্বের অংশীদার; তারা সমস্যার অংশ, সমাধানের অংশ নয়। তিন দিনের এ সম্মেলন থেকে ট্রাম্প প্রশাসনের মধ্যপ্রাচ্য বিষয়ক নীতি প্রত্যাখ্যান করা হয়েছে। জাতীয় পরিষদ বলেছে, ফিলিস্তিন বিষয়ে ট্রাম্প যে নীতি নিয়েছেন তা প্রতিরোধ করা হবে। -ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ