Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

সেনাবাহিনীতে সিরিয়ার ৫০ হাজার তরুণ নিয়োগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সরকার দেশটির সেনাবাহিনীতে ৫০ হাজার তরুণকে নিয়োগ দিয়েছে। সিরিয়ার দক্ষিণাঞ্চলে পুনর্মিলন ও পুনর্বাসন প্রকল্পের অধীনে তাদের নিয়োগ দেয়া হয়। সিরিয়ার গৃহযুদ্ধ পর্যবেক্ষণকারী সংস্থা যুক্তরাজ্যভিত্তিক দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এ তথ্য জানিয়েছে।
সংস্থাটি নিজেদের সূত্রের বরাত দিয়ে জানায়, নিয়োগ পাওয়াদের মধ্যে ৩০ হাজার তরুণ দারা ও কুনেইত্রা অঞ্চলের। এ বছরের এপ্রিলে সেনাবাহিনীতে এ নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। দারা, কুইনেত্রা, দক্ষিণ দামেস্ক, পূর্ব দামেস্কর গৌতা, পূর্ব কালামউন, আল-জাবাদানি প্লেইন, মাদায়া, ওয়াদি বারাদা ও আল-টাল এলাকা থেকে তরুণদের নিয়োগ দেয়া হয়।
দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, ইদলিবে মোতায়েন তুর্কি সেনাদের পক্ষ থেকে জারজনাজ এলাকায় স্থানীয় সরকারের প্রতিনিধিদের সঙ্গে একটি বৈঠক হয়। বৈঠকে তুর্কি সেনারা সিরিয়া সরকারের বাহিনীকে ভয় না পাওয়ার জন্য আহ্বান জানায়। এর আগে শুক্রবার, তুর্কি সেনাবাহিনীর একদল নতুন সেনা তুর্কি-সীমান্তে যোগ দেয়। - মিডল ইস্ট মনিটর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ