Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনে ইভিএম চক্রান্ত মেনে নেয়া হবে না -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

দেশের জনগণকে ইভিএম সম্পর্কে পুরোপুরি সচেতন না করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম পদ্ধতি চাপিয়ে দেয়ার চক্রান্তের বিরুদ্ধে দেশবাসি রুখে দাড়াবে। ইভিএম পদ্ধতিতে ডিজিটাল কারচুপি করতে সুবিধা। তাই তা চাপিয়ে দেয়ার চক্রান্ত হচ্ছে। ইসলামী আন্দোলন-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই গতকাল এক বিবৃতিতে একথা বলেন। তিনি বলেন, সিইসি আগে বলেছিলেন, রাজনৈতিক দলগুলো না চাইলে ইভিএম চাপিয়ে দেয়া হবে না। এখন আবার দেড় লাখ ইভিএম মেশিন কেনার সংবাদে দেশবাসি হতবাক। তিনি বলেন, একাদশ সংসদ নির্বাচনে ইভিএম পদ্ধতি ব্যবহার করার চক্রান্ত দেশের ভোটারগণ রুখে দাড়াবে। তিন সিটি নির্বাচনে ইভিএম-এর ডিজিটাল কারচুপি দেশবাসি দেখেছে। সিইসি ইভিএম পদ্ধতি চালু করে একটি মহলকে ডিজিটাল কারচুপির সুযোগ করে দেয়ার চক্রান্ত করছে। এ চক্রান্ত বন্ধ করতে হবে।
চামড়ার দাম কমানো মেনে নেয়া হবে না
ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বর্তমান সরকারের আমলে চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ঋণ সুবিধা না দিয়ে কুরবানীর পশুর চামড়ার দাম কমিয়ে দেয়া হয়েছে। চামড়ার টাকা অসহায়দের দান করা ওয়াজিব। এ ওয়াজিব থেকে গরীবদের বঞ্চিত করলে কুরবানী হয়না। চামড়ার মূল্যের একটি অংশ কওমী মাদরাসার ইয়াতিম ছাত্রদের পেছনে খরচ করা হয়। তিনি বলেন, গরু ও ছাগলের চামড়ার দাম কমিয়ে দিয়ে গরীব ও ইয়াতিমদের বঞ্চিত করে কওমী শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার চক্রান্ত করছে ট্যানারী সিন্ডিকেট। তিনি চামড়ার মূল্য বৃদ্ধি করে এ সিন্ডিকেট চক্রান্ত প্রতিহত করার জন্য সকলের প্রতি আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ