Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আখাউড়া ও হিলি স্থলবন্দর ৬ দিন বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া জেলা ও হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর আজ মঙ্গলবার ২১ আগস্ট থেকে ২৬ আগস্ট পর্যন্ত ৬ দিন বন্ধ থাকবে। এ সময় বন্দর দিয়ে ভারতে সব ধরনের পণ্য আমদানি রফতানি র্কাযক্রম বন্ধ থাকবে। আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফোরকান আহমেদ খলিফা জানান, ঈদুল আজহা উপলক্ষে ২১-২৬ আগস্ট পর্যন্ত স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধের বিষয়টি লিখিতভাবে ভারতীয় ব্যবসায়ীদের জানানো হয়েছে। ২৭ আগস্ট থেকে যথারীতি বন্দরের কার্যক্রম চালু থাকবে। তবে আমদানি রফতানি বন্ধ থাকলেও দু’দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।
এদিকে, ঈদুল আজহা উৎযাপন উপলক্ষে গতকাল সোমবার থেকে টানা ৬ দিন দিনাজপুরের হিলি স্থলবন্দরের সব প্রকার কার্যক্রম বন্ধ থাকবে। এই ৬ দিন বন্দর দিয়ে ভারত থেকে কোনও পণ্য আমদানি হবে না। হিলি ইমিগ্রেশন চেকপোস্ট ওসি আব্দুস সবুর মিয়া জানান, বন্দর দিয়ে বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকলেও হিলি চেকপোষ্ট দিয়ে পাসপোর্টে সাধারণ যাত্রী পারাপার স্বাভাবিক আছে। হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রæপের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান জানান, সোমবার থেকে টানা ৬ দিন আমদানি-রপ্তানিসহ বন্দরের সব কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। আগামী ২৬ আগস্ট রোববার থেকে যথারীতি আমদানি-রপ্তানি কার্যক্রম আবারও চালু হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ