Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভ্রাম্যমাণ আদালত- ফেরত দেয়া হলো অতিরিক্ত বাস ভাড়া

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

অতিরিক্ত বাস ভাড়া দিয়ে বাড়ি ফিরছিলেন যাত্রীরা। ভ্রাম্যমান আদালত দেখে যাত্রীরা ২শ’ টাকার বাস ভাড়া ৩শ’ টাকা আদায় করার অভিযোগ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার তাৎক্ষণিক অতিরিক্ত টাকা ফেরত দিতে বলেন। আদালতের নির্দেশ পেয়ে সব যাত্রীকে অতিরিক্ত একশ টাকা ফেরত দেন মেঘনা পরিবহন বাসের সহকারী। গতকাল সোমবার দুপুরে নগরীর অলঙ্কার বাস টার্মিনালে ভ্রাম্যমান আদালতের এ অভিযানে পাল্টে যায় ভাড়া আদায়ের চিত্র। ঈদ যাত্রায় মানুষের ভিড় দেখে অতিরিক্ত ভাড়া আদায় শুরু করে চালক ও সহকারীরা। খবর পেয়ে ভ্রাম্যমান আদালত অভিযান শুরু করলে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ হয়ে যায়।
যাত্রীর অভিযোগের প্রেক্ষিতে মেঘনা পরিবহনে যান ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার। গিয়াস উদ্দিনসহ ঐ বাসের ৪০জন যাত্রীর কাছ থেকে বাড়তি নেওয়া টাকা ফেরত দিতে মেঘনা পরিবহনকে বাধ্য করেন তিনি। পরে অলঙ্কার এলাকায় সড়কে দাঁড়ানো বিভিন্ন যাত্রীবাহী বাসে ওঠে যাত্রীদের সঙ্গে কথা বলেন ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার।
এ সময় যেসব বাসে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করা হয়েছে, সেসব বাসের লোকজনকে বাড়তি ভাড়া ফেরত দিতে নির্দেশ দেন তিনি। বাসের ফিটনেস, চালকের ড্রাইভিং লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজও পরীক্ষা করে দেখেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ