Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

শহীদুলকে মুক্তি দিন : বি চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী কোটা ও নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেফতার ফটো সাংবাদিক শহিদুল আলমের মুক্তি দাবি করেছেন। গতকাল সোমবার দেয়া এক বিবৃতিতে তিনি আরো বলেন, কোটা ও নিরাপদ সড়ক আন্দোলনকারীদের মধ্যে যারা ইতিমধ্যে জামিন পেয়েছেন আমি তাদের অভিনন্দন জানাচ্ছি। পরিবারের সাথে তাদের ঈদ আনন্দময় হোক এই কামনা করছি।
বি চৌধুরী বলেন, আমি আশা করছি ওই দুই আন্দোলনে গ্রেফতার বাকি ছাত্রদেরও ঈদের আগেই ছেড়ে দেওয়া হবে। গ্রেফতার ফটো সাংবাদিক শহিদুল আলমের ব্যাপারে ১১ জন নোবেল লরিয়েটসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে বক্তব্য, বিবৃতি এসেছে। সরকার যদি সারা পৃথিবীর জনমতকে অবজ্ঞা করেন সেটা হবে চরম স্বেচ্ছাচারিতা। বিবৃতিতে তিনি বলেন, আমি আশা করি সরকার অবিলম্বে তাকে মুক্তি দিয়ে সারাবিশ্ব জনমতের প্রতি শ্রদ্ধা দেখাবেন। ঈদের আগেই শহিদুল আলমকে মুক্তি দেওয়া হোক, বিকল্পধারা ও যুক্তফ্রন্টের পক্ষে জোর দাবি জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বি চৌধুরী

৯ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ