Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস ঃ গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধি জনগণের সাথে প্রতারণার সামিল বলে মন্তব্য করেছেন বাসদ সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ। গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদে গতকাল বুধবার বিকেলে সিলেট মহানগরীতে বিক্ষোভ মিছিলপূর্বক সমাবেশে বক্তারা এমন মন্তব্য করেন। নগরীর সিটি পয়েন্ট থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানায় গিয়ে শেষ হয়।
বাসদ সিলেট জেলা শাখার সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েবের সভাপত্বিতে এবং সুশান্ত সিনহার পরিচালনায় অনুষ্ঠিত মিছিলপূর্বক সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য রেজাউর রহমান রানা, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলার সাধারণ সম্পাদক মুখলেছুর রহমান, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদ এবং শাবিপ্রবি শাখার সদস্য নাজিরুল আযম বিশ্বাস।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘মহাজোট সরকার উন্নয়নের নামে একর পর এক জনস্বার্থবিরোধী প্রকল্প বাস্তবায়ন করছে। এই সরকারের সাড়ে ছয় বছরের শাসনামলে বিদ্যুতের মূল্য বাড়ানো হয়েছে ৮ বার আর গ্যাসের মূল্য বাড়ানো হয়েছে ৩ বার। বিশ্বব্যাপী জ্বালানি তেলের দাম কমে যাওয়ায় বিদ্যুতের উৎপাদন খরচ অনেক কমেছে। তাই বিদ্যুতের দাম কমানোর কথা। কিন্তু সরকার তা না করে বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব তো করেছেই, উপরন্তু গ্যাসের দামও বাড়ানোর প্রস্তাব করা হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেটে বিক্ষোভ
আরও পড়ুন