Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করায় ভিকারুননিসাকে সতর্ক করেছে শিক্ষা মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

নীতিমালা অমান্য করে রাজধানীর ভিকারুননিসা ন‚ন স্কুল অ্যান্ড কলেজে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করায় প্রতিষ্ঠানটিকে সতর্ক করেছে শিক্ষা মন্ত্রণালয়। চলতি বছর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে মাধ্যমিক, নিম্নমাধ্যমিক ও সংযুক্ত প্রাথমিক স্তরে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করা হয়। এজন্য গতকাল (সোমবার) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত এক আদেশ জারি করে প্রতিষ্ঠানটিকে সতর্ক করে দেয়া হয়। ভবিষ্যতে নীতিমালার ব্যত্যয় ঘটালে শিক্ষা প্রতিষ্ঠানটির বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয় আইনানুগ ব্যবস্থা নেবে বলেও জানানো হয়।  আদেশে স্বাক্ষর করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মো. কামরুল হাসান।
এর আগে গত ২৭ মে শিক্ষা মন্ত্রণালয় জানতে চেয়েছিল কেন এ শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। চিঠির জবাবে মাফ চেয়েছে ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ। বিষয়টি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছে তুলে ধরা হলে মন্ত্রী প্রথমবার তাদের সতর্ক করার নির্দেশ দেন। মন্ত্রীর নির্দেশের পর মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সতর্কীকরণ চিঠি দিয়েছে ভিকারুননিসা ন‚ন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষকে। এতে জানিয়ে দেওয়া হয়েছে, ভবিষ্যতে নীতিমালার ব্যত্যয় ঘটালে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। নীতিমালা অনুযায়ী কোনও শিক্ষা প্রতিষ্ঠান যদি এ ধরনের কাজ করে তাহলে পাঠদান অনুমোদন ও অ্যাকাডেমিক স্বীকৃত বাতিল করার বিধান রয়েছে।
মন্ত্রণালয় স‚ত্রে জানা গেছে, মাধ্যমিক, নিম্নমাধ্যমিক ও সংযুক্ত প্রাথমিক স্তরে ‘শিক্ষার্থী ভর্তি নীতিমালা-২০১৭’ অনুযায়ী ভিকরুননিসা ন‚ন স্কুল অ্যান্ড কলেজে এন্ট্রি শ্রেণিতে আসন শ‚ন্য থাকা সাপেক্ষে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তি করা হয়। কিন্তু ভিকানুননিসা স্কুল অ্যান্ড কলেজে ২০১৮ শিক্ষাবর্ষে ওই নীতিমালার ব্যত্যয় ঘটিয়ে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করে।###





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ