Inqilab Logo

ঢাকা, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০ হিজরী।

চট্টগ্রামে ৫০ মে. টন জাটকা আটক

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : কর্ণফুলী নদীর সদরঘাট জেটির অদূরে ৫০ মেট্রিক টন জাটকা ইলিশ আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল (বুধবার) সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মনসুরের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), নগর পুলিশ ও মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় পরিচালিত অভিযানে আটক ‘এফভি নাজ মঈন’ নামের ফিশিং ভ্যাসেলটিতে উল্লেখিত পরিমাণ জাটকা রয়েছে।
ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মনসুর জানান, অভিযানের বিষয়টি আঁচ করতে পেরে মাঝি-মাল্লারা সব পালিয়ে গেছে। বাবুর্চিসহ পাঁচজন মজুরকে আটক করা হয়েছে। ফিশিং ভ্যাসেলটির হ্যাজে (খোপ) বিপুল পরিমাণ জাটকা রয়েছে, আনুমানিক ৫০ মেট্রিক টন হতে পারে। তিনি বলেন, আটক জাটকাগুলো নগরী ও উপজেলা পর্যায়ে এতিমখানায় বিলি করা হবে। প্রাথমিকভাবে সবগুলো জাটকা আমরা হিমাগারে রাখার চেষ্টা করবো। যদি এত রাতে কুলি-মজুর ও হিমাগারে জায়গা পাওয়াটা কঠিন। যদি হিমাগারে জায়গা না থাকে তবে জাহাজসুদ্ধ সিলগালা করে দেয়া হবে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে এতিমখানায় বিলি করা হবে। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান চলছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন