Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

জামিন পেলেন অভিনেত্রী নওশাবা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ৫:৪৫ পিএম

শিক্ষার্থীদের আন্দোলনে গুজব ছড়ানোর দায়ে তথ্য প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে ১ অক্টোবর পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত। মঙ্গলবার জরুরি আদালতের বিচারক ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস তার জামিন মঞ্জুর করেন।

সোমবার ঢাকার মহানগর হাকিম মাহমুদা আক্তার জামিন নামঞ্জুর করে নওশাবাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে চিকিৎসার অনুমতি দেন।

নওশাবার আইনজীবী এএইচ ইমরুল কাওসার বলেন, ‘তাকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়ার কথা ছিল। কিন্তু মঙ্গলবার জামিন হওয়ায় তাকে অন্য কোন বেসরকারি হাসপাতালে নেওয়া হবে।’

প্রসঙ্গত, শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত ৪ অগাস্ট ঢাকার জিগাতলায় সংঘর্ষের সময় ফেইসবুকে লাইভে এসে ২ শিক্ষার্থীর মৃত্যু এবং একজনের চোখ উপরে ফেলার ‘খবর’ দেন নওশাবা। যা পরে গুজব বলে প্রমাণিত হয়। তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করে ওই দিনই নওশাবাকে আটক করে র‌্যাব। সেই মামলায় দুই দফায় মোট ৬ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। এর মধ্যে অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসাও দেওয়া হয়।



 

Show all comments
  • Adel ২১ আগস্ট, ২০১৮, ৬:৫৩ পিএম says : 0
    ঈদ উপলক্ষ্যে জামিনের জন্য ঈদের শুভচ্ছো রইল । “O you who believe! If a Faasiq (liar — evil person) comes to you with any news, verify it, lest you should harm people in ignorance, and afterwards you become regretful for what you have done” [al-Hujuraat 49:6] The Lawgiver issued a stern warning against passing on all that one hears. It was narrated that Hafs ibn ‘Aasim said: The Messenger of Allaah (peace and blessings of Allaah be upon him) said: “It is enough lying for a man to speak of everything that he hears.” Narrated by Muslim in al-Muqaddimah, 6; Saheeh al-Jaami, 4482. It was narrated from Abu Hurayrah that the Prophet (peace and blessings of Allaah be upon him) said: “It is enough sin for a man to speak of everything that he hears.” Al-Silsilah al-Saheehah, 2025.
    Total Reply(0) Reply
  • Shamme Akhtar ২১ আগস্ট, ২০১৮, ৭:২১ পিএম says : 0
    Statement dite dite statement betha hoya gese. Tai jamin hoyecche.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর