Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মওদুদকে কবর জিয়ারত করতে বাধা দেওয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ৬:৫০ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদকে তার নির্বাচনী এলাকায় পীর ও দলীয় নেতাদের কবর জিয়ারতে বাধা দেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে নোয়াখালীর কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নে ছনখোলার দরবেশের মাজার এলাকায় এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেছেন মওদুদ আহমদ। তিনি এ ঘটনার জন্য স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কর্মীদের দায়ী করেছেন।

ঘটনাস্থলে উপস্থিত কবিরহাট পৌর বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, মওদুদ আহমদকে কবর জিয়ারতে বাধা দেওয়ার পাশাপাশি আওয়ামী লীগের কর্মীরা সঙ্গে থাকা বিএনপি ও সহযোগী সংগঠনের কর্মীদের মারধর করে।

এতে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল রাশেদ, যুবদলের সহসাধারণ সম্পাদক নূর আলম চৌধুরী ও ছাত্রদল কর্মী হাফিজ উদ্দিন আহত হন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

বিএনপি নেতা মওদুদ অভিযোগ করেন, বেলা সোয়া ১১টার দিকে তিনি নির্বাচনী এলাকার কবিরহাট উপজেলার নরোত্তমপুরে যান ‘ছনখোলার দরবেশ হুজুর’ এবং উপজেলা বিএনপির সাবেক নেতা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মরহুম নিজাম উদ্দিনের কবর জিয়ারত করতে।

তিনি সেখানে গিয়ে গাড়ি থেকে নামার পরই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কিছু লোক সেখানে এসে হট্টগোল শুরু করে এবং তাকে গালমন্দ করে কবর জিয়ারতে বাধা দেওয়ার চেষ্টা করে।

কিন্তু এরই মধ্যে তিনি কবর জিয়ারত শেষ করে ওই স্থান ত্যাগ করে কোম্পানীগঞ্জে ফিরে যান। মওদুদ বলেন, যে দলের লোকজন মাজার জিয়ারত করতে গেলে বাধা দেয়, সেই দল কীভাবে অংশগ্রহণমূলক নির্বাচন করবে, তা বোধগম্য নয়। তারা যদি অংশগ্রহণমূলক নির্বাচন করতে চায়, তাহলে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ