Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ফুলপুরে ঈদে যানজট নিরসনে রাস্তায় স্কাউট, নিরাপদে মানুষের যাতায়াত

ফুলপুর(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ৭:১৪ পিএম

ময়মনসিংহের ফুলপুরে বরাবরের ন্যায় এবারও পবিত্র ঈদুল আযহা উপলক্ষে যানজট নিরসনে রাস্তায় ট্রাফিক পুলিশের সাথে কাজ করছে হেলডস ওপেন স্কাউট গ্রুপ। ৩ দিন ধরে তারা এ কাজে নামেন। হেলডস ওপেন স্কাউট গ্রুপের সদস্যদের কারণে ঈদে ফুলপুরে কোন যানজট নেই। তাদের জন্য চলাচলকারী যাত্রী ও সাধারণ মানুষ ঝামেলা মুক্ত রাস্তা দিয়ে যাতায়াত করতে পারছেন।
ঈদের পর আরো ৩ দিন চলবে বলে জানান, ‘হেলডস’র সাধারণ সম্পাদক গ্রুপ লীডার তাসফিক হক নাফিও। তিনি বলেন, যানজট নিরসনে ট্রাফিক পুলিশের সহযোগিতায় স্বেচ্ছাসেবক হিসেবে আমরা কাজ করে যাচ্ছি। ভাষা সৈনিক এম শামছুল হক চত্বর, বাসস্ট্যান্ড, থানা রোডের মাথায়, আমুয়াকান্দা ব্রিজ মোড়, দিউ বালিয়া মোড়সহ ফুলপুর উপজেলা সদরের বিভিন্ন পয়েন্টে যানজট নিরসনে আমরা বেশ কয়েকজন ছেলে কাজ করছি। এর পাশাপাশি বৃদ্ধ, শিশু ও অসুস্থদের রাস্তা পারাপারে সহযোগিতা, অতিরিক্ত বোঝা বহন ও অবলা পথচারীকে সঠিক পথ প্রদর্শনসহ নানা পথ সেবা দিয়ে যাচ্ছে আমাদের গার্ল ইন স্কাউট সদস্য। কয়েকজন যাত্রী ও পথচারী বলেন, স্কাউটার মেয়েরা অনেকের বাজারের ব্যাগটা রিকশায় ও গাড়িতর তুলে দিচ্ছে। আগে বাস এসে দীর্ঘ সময় রাস্তায় দাঁড়িয়ে থাকত। স্কাউটদের ডিউটির ফলে এখন তা হ্রাস পেয়েছে। এরা ডিউটি না করলে রাস্তা দিয়ে হাঁটা যেত না। প্রচন্ড রোদে রোডের কাজ করা নিয়ে কয়েকজন স্কাউটার বলেন, শিশু, বৃদ্ধ, অপারগ ও অসহায়দের কাজে সহযোগিতা করতে পেরে ভাল লাগছে। মানুষের সেবায় শ্রম দিতে পারা কষ্টের নয় বরং আনন্দের।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী ও ফুলপুর থানার অফিসার ইন-চার্জ একেএম মাহবুব আলম সব সময়ই স্বেচ্ছায় সেবা দেয়া এই সংগঠনকে উৎসাহ দান করে থাকেন। জরুরি মিটিংয়ে থাকলেও মোবাইল রিসিভ করে থাকেন। এমনকি বিশেষ কারণে মোবাইল রিসিভ করতে না পারলেও পরে কল ব্যাক করে খবর নিয়ে থাকেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ