Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সিরিয়া রাসায়নিক অস্ত্র ব্যবহার করলে কঠোর পদক্ষেপ নেবে যুক্তরাষ্ট্র -বল্টন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৮, ১২:৫২ পিএম

সিরিয়া সরকার যদি ইদলিব পুনর্দখল অভিযানে রাসায়নিক অস্ত্র ব্যবহার করে তাহলে এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে যুক্তরাষ্ট্র। সম্প্রতি এমন মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জাতীয় নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা জন বল্টন।

বুধবার জেরুজালেম সফররত অবস্থায় এক সংবাদ সম্মেলনে বল্টন বলেন, আমরা এখন দেখছি, সিরিয়া সরকার ইদলিব প্রদেশে তাদের সামরিক তৎপরতা পুনরায় চালু করতে যাচ্ছে। আমরা অবশ্যই পুনরায় আসাদ সরকারের রাসায়নিক অস্ত্র ব্যবহার নিয়ে উদ্বিগ্ন।

তিনি বলেন, এই বিষয়ে যাতে কোন বিভ্রান্তি না থাকে যে, সিরিয় সরকার যদি রাসায়নিক অস্ত্র ব্যবহার করে তাহলে আমরা এর খুবই কঠোর জবাব দেবো। তাদের এ বিষয়ে ভালো করে চিন্তা করা উচিৎ।

প্রসঙ্গত, সিরিয়ার বিভিন্ন অঞ্চল থেকে বাস্ত্যুচুত হওয়া বেসামরিক নাগরিক ও বিদ্রোহীরা ইদলিবে আশ্রয় নিয়েছেন। এছাড়া শক্তিশালী সশস্ত্র বাহিনীর সদস্যরাও অবস্থান করছে প্রদেশটিতে। এই মাসে সেখানে তীব্র বিমান ও কামান হামলা চালিয়েছে বাশার আল-আসাদ সরকার।



 

Show all comments
  • শরৗফ ২৩ আগস্ট, ২০১৮, ৬:০৬ পিএম says : 0
    আমেরিকা এবং ইসরায়েল হলো মুসলিম রাষ্ট্র গুলোর চির শত্রু তাই এদের কে বিশ্বাস করা মানে নিজেদের কবর নিজেরা তৈরি করার সামিল.
    Total Reply(0) Reply
  • শরৗফ ২৪ আগস্ট, ২০১৮, ৭:৩৩ এএম says : 0
    মুসলিম রাষ্ট্র গুলোর চির শত্রু আমেরিকা এবং ইসরায়েল এর আগেও কৌশলে সমুদ্র ঊপকুল থেকে সিরিয়া রাসায়নিক হামলা করে দোষ চাপিয়ে ছিল সিরিয়া সরকারের ঊপর এবং আবার ও সেই একেই চেষ্টা করছে সনএাসৗ রাষ্ট্র আমেরিকা ঊপকুল থেকে রাসায়নিক হামলা করে নিরিহ মানুষ হত্যা করে বিশ্বের দৃষ্টি ভংগি অন্য দিকে সরিয়ে নিতে.
    Total Reply(0) Reply
  • শরৗফ ২৪ আগস্ট, ২০১৮, ৯:০১ এএম says : 0
    সিরিয়ার ভিতরে বার বার রাসায়নিক হামলা করেছে ইসরায়েল এবং আমেরিকা কিন্তু দোষ চাপিয়েছে সিরিয়া সরকারের ঊপর তাই আবার ও সনএাসৗ রাষ্ট্র আমেরিকা ষড়যন্ত্র করছে কি ভাবে সিরিয়ার ভিতরে সমুদ্র ঊপকুল থেকে রাসায়নিক হামলা চালানো যায়.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ