Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

পশুর বর্জ্য অপসারণে কাজ করছে বিসিসির ৫শ কর্মী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৮, ৬:১৭ পিএম

বর্জ্য অপসারণ করছে বিসিসির কর্মীরাবরিশাল সিটি করপোরেশন (বিসিসি) এলাকায় কোরবানির পশুর বর্জ্য অপসারণের কার্যক্রম বুধবার (২২ আগস্ট) শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৩ আগস্ট) রাতে তা শেষ হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। বুধবার দুপুর ২টা থেকে করপোরেশনের পরিচ্ছন্নতা বিভাগের ৫শ কর্মী নিয়ে এই কার্যক্রম শুরু হয়।

কোরবানির ঈদে বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) ৩০টি ওয়ার্ডে পশু জবাইয়ের জন্য ১৩৫টি স্থান নির্ধারণ করা হয়েছিল।

নগরীর ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুর্তজা আবেদিন জানান, তার ওয়ার্ডে পশু কোরবানির জন্য নির্ধারিত দুইটি স্থানেই ওয়ার্ডবাসী পশু জবাই করেছেন। তবে বাসা-বাড়িতেও অনেকে নিজস্ব ব্যবস্থাপনায় কোরবানি দিয়েছেন।

এর আগে বর্জ্য অপসারণের জন্য প্রতিটি স্থানে ব্লিচিং পাউডার ও ব্যাগ সরবরাহ করেছে সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

বিসিসির পরিচ্ছন্নতা কর্মকর্তা দীপক লাল মৃধা জানান, বুধবার কোরবানির ঈদের দিন করপোরেশনের কর্মচারীরা দুপুর ২টা থেকে ২০টি ট্রাক এবং অর্ধশতাধিক ভ্যান ও বক্স ভ্যানে মোট ৫ শতাধিক শ্রমিক নিয়ে মূল কাজ শুরু করে।

তিনি আরও জানান, এবার জনগণ অনেকটা সচেতন ছিল। কেউ কেউ নিজেরাই পরিষ্কারের কাজ করেছেন। তবে অনেকেই বর্জ্য ড্রেনেও ফেলেছেন। এতে ড্রেনেজ ব্যবস্থায় সমস্যা দেখা দিলে জলাবদ্ধতার সৃষ্টি হতে পারে। এগুলো পরে পরিষ্কার করা হবে।

দীপক জানান, বৃহস্পতিবার রাতের মধ্যে সিটি করপোরেশনের সব ওয়ার্র্ডের কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ