Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

দুর্নীতির দায়ে জেলে সাবেক ব্রাজিল ফুটবল প্রধান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৮, ৮:৩৮ পিএম

হোসে মারিয়া মারিনকয়েক বছর আগে আর্থিক দুর্নীতির অভিযোগে গ্রেফতার হয়েছিলেন সাবেক ব্রাজিল ফুটবল প্রধান হোসে মারিয়া মারিন। অভিযোগ প্রমাণিত হওয়ায় দুর্নীতির দায়ে তাকে চার বছরের জেল দিয়েছেন ব্রুকলিনের একটি আদালত।

ব্রাজিলীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সাবেক এই প্রধান গ্রেফতার হন ২০১৫ সালের মে মাসে। ঘুষ নেওয়ার কারণে জুরিখের একটি হোটেল থেকে মারিনসহ মোট ৭ ফিফা কর্মকর্তাকে গ্রেফতার করা হয়।
হোসে মারিয়ার বিরুদ্ধে অভিযোগটা ছিল বিশাল। দায়িত্বকালে সম্প্রচার চুক্তি পাইয়ে দেওয়ার বিনিময়ে বিভিন্ন ক্রীড়া বিপণন প্রতিষ্ঠানের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ ছিল তার বিরুদ্ধে। তেমন একটি টুর্নামেন্ট ছিল কোপা আমেরিকা। ফিফায় চলমান দুর্নীতির তদন্তের অংশ হিসেবে প্রথম অভিযুক্ত হিসেবে দোষী সাব্যস্ত হলেন হোসে মারিয়া।

সাও পাওলোর সাবেক গভর্নর মারিয়া গত বছরই দোষী সাব্যস্ত হন আর্থিক দুর্নীতির দায়ে। তার সঙ্গে অভিযুক্তদের তালিকায় রয়েছেন হুয়ান অ্যাঙ্গেল নাপুত। নাপুত দক্ষিণ আমেরিকান ফুটবল সংস্থা কনমেবলের প্রধান ছিলেন। তার রায় ঘোষণা করা হবে খুব দ্রুত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ