Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

১২ বোতল বিয়ার
ইনকিলাব ডেস্ক : এক যুবক দাঁড়িয়ে আছেন বহুতল ভবনের ছাদে। পরিকল্পনা আত্মহত্যার। দুর্বিষহ জীবনের গ্লানিতে তার সামনে মৃত্যু ছাড়া কোনো পথ নেই, এমনটাই ভেবেছিলেন তিনি। এমন অবস্থায় বাতাসে ভেসে আসলো একটা আহবান। নেমে আসুন। দয়া করে আত্মহত্যা করবেন না, আপনি বাঁচলে আপনাকে ১২টি বিয়ারের বোতল দেব। ওয়েবসাইট।

আজানের ভলিউম
ইনকিলাব ডেস্ক : আজানের ভলিউম কমিয়ে দিতে বলায় ইন্দোনেশিয়ায় মেইলিয়ানা (৪৪) নামের এক নারীকে ১৮ মাসের কারাদন্ড দিয়েছেন দেশটির আদালত। বৌদ্ধ ধর্মাবলম্বী অভিযুক্ত ওই নারী ইন্দোনেশিয়ার সুমাত্রা প্রদেশের বাসিন্দা। এ ঘটনা তীব্র সমালোচনার জন্ম দিয়েছে। মেইলিয়ানার অপরাধ তিনি মসজিদে আজানের ভলিউম কমিয়ে দিতে বলেছিলেন। দ্য গার্ডিয়ান।

সাজার মেয়াদ বৃদ্ধি
ইনকিলাব ডেস্ক : দক্ষিণ কোরিয়ার আপিল আদালত দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করার দায়ে শুক্রবার দেশটির সাবেক প্রেসিডেন্ট পার্ক গিউন-হাই’র সাজার মেয়াদ বাড়িয়েছে। সিউলের উচ্চ আদালতের এই সিদ্ধান্তের ফলে সাবেক এ রাষ্ট্র প্রদানকে ২৫ বছর কারা ভোগ করতে হবে। দেশে ব্যাপক দুর্নীতির অভিযোগকে কেন্দ্র করে গণবিক্ষোভের মুখে তিনি ক্ষমতাচ্যুত হন। এএফপি।

মার্কিন অভিযোগ
ইনকিলাব ডেস্ক : তাইওয়ান-চীন সম্পর্ক অস্থিতিশীল করে তোলার জন্য যুক্তরাষ্ট্র বৃহস্পতিবার চীনকে দায়ী করেছে। বেইজিংয়ের পক্ষে অবস্থান নিয়ে তাইপের সাথে এল সালভাদর কূটনৈতিক সম্পর্কের অবসান ঘটাবে চলতি সপ্তাহে এমন ঘোষণা দেয়ার পরে ওয়াশিংটন ‘তাইওয়ান-চীন সম্পর্ক’ অস্থিতিশীল করে তোলার জন্য বেইজিংকে অভিযুক্ত করলো। এএফপি।

৭ জিহাদি নিহত
ইনকিলাব ডেস্ক : ইরাকের মধ্যাঞ্চলীয় সালাহুদিন প্রদেশের একটি দুর্গম এলাকায় ইসলামিক স্টেট (আইএস) গ্রæপের অবস্থানে বিমান হামলায় সাত জিহাদি নিহত হয়েছে। প্রাদেশিক পুলিশ সূত্র একথা জানিয়েছে। প্রাদেশিক মিডিয়া দপ্তরের পক্ষ থেকে মোহাম্মাদ আল-বাজি সিনহুয়া-কে বলেন, প্রদেশটির পূর্বাঞ্চলের দুর্গম এলাকা মিবিজায় বিমান হামলা চালিয়ে আইএসের দু’টি গোপন আস্তানা ও তাদের ব্যবহৃত দু’টি সুড়ঙ্গ পথ গুড়িয়ে দেয়া হয়েছে। সিনহুয়া।


ভুটানের নির্বাচনে
ইনকিলাব ডেস্ক : আগামী মাসে অনুষ্ঠিতব্য ভুটানের জাতীয় পরিষদ (এনএ) নির্বাচনে দেশের চারটি রাজনৈতিক দলের সবই অংশ নেবে। দলগুলো হচ্ছে: ভুটান কুয়েন-নিয়াম পার্টি (বিকেপি), দ্রæক নিয়ামরুপ সগপা (ডিএনটি), দ্রæক ফুয়েনসাম সগপা (ডিপিটি) ও পিপলস ডেমক্রেটিক পার্টি (পিডিপি)। এসএএম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ