Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আড়াইহাজারে সংঘর্ষে আহত ২০

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

আড়াইহাজারে পৃথক সংঘর্ষে ২০ জন আহত হয়েছে। উপজেলার পাঠানের কান্দী, বিবির কান্দি ও মরদাসাদী গ্রামে এই সংঘর্ষের ঘটনাগুলো ঘটে। উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের বিবিরকান্দি গ্রামে দুপক্ষের আড়াই ঘণ্টাব্যাপী সংঘর্ষে আটজন। গুরুতর আহত একজনকে ঢাকা মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া এ সংঘর্ষ থেমে থেমে আডাই ঘণ্টা চলে। সংঘর্ষ চলাকালে মেঘনা নদী ঘেঁষা এ গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তার ও শক্তির মহড়া প্রদর্শনই এ সংঘর্ষের মূল কারণ। গত দেড় সপ্তাহ আগেও এ দুগ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছিল। এর জের ধরে বৃহস্পতিবার সকাল সাড়ে নন্টায় আওয়ামী লীগ সমর্থিত মনির গ্রুপের ইয়াছিনের সাথে বিএনপি সমর্থিত সুন্দর আলী গ্রুপের বিল্লালের কথা কাটাকাটি হয়। এর জের ধরে দুইপক্ষের সংঘর্ষে আটজন আহত হয়। উভয় গ্রুপের মুহুর্মুহু ককটেল বিস্ফোরণে পুরো এলাকা প্রকম্পিত হয়। আক্রমণ ও পাল্টা আক্রমণে মনির নির গ্রুপের সোহেল, সাইদুল, সপন, বেদেন এবং সুন্দর আলী গ্রুপের রুবেলসহ আটজন আহত হয়।
অপর দিকে ঈদের আগের দিন রাতে মাদক ব্যবসায়ীকে পুলিশে ধরিয়ে দেওয়াকে কেন্দ্র করে মাহমুদপুর ইউনিয়নের মর্দাসাদি গ্রামের সংঘর্ষে চারজন আহত হয়। আহতরা হলো- নাইম, আলআমিন, জামান ও তোফাজ্জল। এদের উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। এদিকে ঈদের দিন গোপালদী পৌর সভায় পাঠানের কান্দি গ্রামে ঈদগাহ কমিটিকে কেন্দ্রে করে সংঘর্ষে চারজন আহত হয়। আহতরা হলো- লেজমত আলী, রমজান, আক্তার হোসেনও মোক্তার হোসেন। এদের উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।
আড়াইহাজার থানার ওসি এম এ হক জানান, সংঘর্ষের ঘটনায় তিনটি পৃথক মামলা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
বিএনপির সাধারণ সম্পাদক গ্রেফতার
আড়াইহাজার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবুকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার সরকারি সফর আলী কলেজের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হাবু উপজেলার দক্ষিণপাড়া গ্রামের ইমান আলীর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর