Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেপ্টেম্বরে আসছে ‘দ্য হান্ড্রেড’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

‘দ্য হান্ড্রেড’ নামে একটি টুর্নামেন্ট ২০২০ সালে আয়োজন করবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ১০০ বলের এই ক্রিকেটের পরীক্ষা-নিরীক্ষা হবে আগামী সেপ্টেম্বরে।

ইসিবি নিশ্চিত করেছে, ১৩ থেকে ১৬ সেপ্টেম্বর লাফবোরোতে হবে মেয়েদের ১০০ বলের ম্যাচ। আর ওই দিনই শুরু হবে ছেলেদের ম্যাচ, চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। ছেলেদের ১০০ বলের ক্রিকেটীয় লড়াই হবে ট্রেন্ট ব্রিজে।
পেশাদার ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) সভাপতি ড্যারিল মিচেল বলেছেন, ‘গত এপ্রিলে ১০০ বলের ম্যাচের প্রস্তাব দেওয়ার পর বিভিন্ন সময়ে ইসিবি, পিসিএ ও খেলোয়াড়দের প্রতিনিধিদের সঙ্গে নিয়ম নিয়ে আলোচনা হয়েছে।’
নতুন এই ফরম্যাট কতটা ফলপ্রসূ হবে এবার সেটা নিয়ে পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন মনে করছেন মিচেল, ‘এই ফরম্যাট ফলপ্রসূ হবে কিনা এবং কন্ডিশনের অভিজ্ঞতা কেমন হবে সেটা সম্পর্কে ইসিবিকে জানাতে খেলোয়াড়দের সুযোগ করে দেবে এই পরীক্ষা-নিরীক্ষা।’
ব্রাজিলের প্রাক্তন ফুটবল প্রধানের ৪ বছর জেল
স্পোর্টস ডেস্ক : দুর্নীতির অভিযোগ গত ১৩ মাস ধরে জেলখানায় রয়েছেন ব্রাজিলের প্রাক্তন ফুটবল প্রধান হোসে মারিয়া মারিন। এবার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে চার বছরের জেল দিয়েছেন যুক্তরাষ্ট্রের একটি আদালত। ব্রæকলিন ডিস্ট্রিক্ট কোর্টের বিচারপতি পামেলা চেন ৪ বছরের শাস্তির পাশাপাশি মারিয়া মারিনের ৩.৩৪ মিলিয়ন ডলারের সম্পদ বাজেয়াপ্ত ও ১.২ মিলিয়ন ডলার জরিমানার রায় দিয়েছেন।
ব্রাজিল ফুটবলের এ প্রাক্তন কর্তা গ্রেফতার হন ২০১৫ সালের মে মাসে। ঘুষ নেওয়ার কারণে জুরিখের একটি হোটেল থেকে মারিনসহ মোট ৭ ফিফা কর্মকর্তাকে গ্রেফতার করা হয়। অভিযোগ রয়েছে যে দায়িত্বকালে স¤প্রচার চুক্তি পাইয়ে দেওয়ার বিনিময়ে বিভিন্ন ক্রীড়া বিপণন প্রতিষ্ঠানের কাছ থেকে ঘুষ নিয়েছন মারিয়া মারিন। তেমন একটি টুর্নামেন্ট ছিল কোপা আমেরিকা। ফিফায় চলমান দুর্নীতির তদন্তের অংশ হিসেবে প্রথম অভিযুক্ত হিসেবে দোষী সাব্যস্ত হলেন হোসে মারিন।
ব্রাজিলের সাও পাওলোর প্রাক্তন গভর্ণর মারিয়া মারিনের সঙ্গে অভিযুক্তদের তালিকায় রয়েছেন হুয়ান অ্যাঙ্গেল নাপুত। নাপুত দক্ষিণ আমেরিকান ফুটবল সংস্থা কনমেবলের প্রধান ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেপ্টেম্বর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ