Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

মালয়েশিয়ার বিপক্ষে বড় হার জিমিদের

এশিয়ান গেমসে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমস পুরুষ হকির শুরুতেই ওমান পরীক্ষায় উতরে গিয়ে (২-১) দ্বিতীয় ম্যাচে কাজাখস্তানকে (৬-১) বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। কিন্তু ‘বি’ গ্রæপে নিজেদের তৃতীয় ম্যাচে এসে মালয়েশিয়ার সামনে হোঁচট খায় লাল-সবুজরা। গতকাল জাকার্তার জিবিকে হকি মাঠে মালয়েশিয়া ৭-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশকে। বিজয়ীদের এটা টানা তৃতীয় জয়। তারা তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে রয়েছে। সমান ম্যাচে সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে পাকিস্তান শীর্ষে আছে। তিন ম্যাচে দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট পাওয়া বাংলাদেশের অবস্থান তৃতীয়। গ্রæপ পর্বে টানা দুই ম্যাচ জয়ের পর এটা তাদের প্রথম হার।
এবারের এশিয়ান গেমস হকিতে গ্রæপিং হওয়ার পরই বাংলাদেশের মালয়েশিয়ান কোচ ইমান গোপীনাথান কৃষ্ণমুর্তি বলেছিলেন, মালয়েশিয়া ও পাকিস্তানের বিপক্ষে কম গোল হজম করাই হবে তার লক্ষ্য। আর হারাতে হবে ওমান, কাজাখস্তান ও থাইল্যান্ডকে। ওমান ও কাজাখস্তানকে হারানোর পর কাল মালয়েশিয়ার মুখোমুখি হয়ে বাস্তবতা টের পেলেন জিমি-চয়নরা। ম্যাচের প্রথম কোয়ার্টারে মালয়েশিয়াকে গোলশূন্য আটকে রাখার পর মনে হয়েছিল বেশি গোল হজম করবে না বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে ৩টি করে এবং শেষ কোয়ার্টারে এক গোল দিয়ে জয়ের ব্যবধান বড় করেই মাঠ ছাড়ে বিশ্ব হকির স্বীকৃত শক্তি মালয়েশিয়া। বাংলাদেশ আগামীকাল গ্রæপের চতুর্থ ম্যাচে খেলবে থাইল্যান্ডের বিপক্ষে। বাংলাদেশ সময় বিকাল ৩টায় শুরু হবে ম্যাচটি। ২৮ আগষ্ট গ্রæপের শেষ ম্যাচে শক্তিশালী পাকিস্তানকে মোকাবেলা করবে লাল-সবুজরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর