Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নির্বাচন বর্জনে বিএনপির অস্তিত্ব থাকবে না

টিভি সাক্ষাৎকারে এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, বিএনপি যদি নির্বাচন বর্জন করে তাহলে তাদের অস্তিত্ব থাকবে না। তবে বিএনপির সঙ্গে জাতীয় পার্টির ঐক্য হওয়ার সম্ভাবনার কথা নাকচ করে দেন তিনি। একটি বেসরকারি টিভিতে (চ্যানেল আই) একান্ত সাক্ষাতকারে তিনি এসব কথা বলেন। জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, নেতৃত্বের সংকটে থাকা বিএনপির নির্বাচনে আসা না আসা নিয়েই আগামী নির্বাচনের জন্য জাতীয় পার্টির কৌশল নির্ধারণ করা হবে। বর্তমান জাতীয় সংসদে বিরোধী দলে থাকা দলটির আগামীতে কী ভূমিকা হবে এ নিয়ে রয়েছে কৌতুহল। তবে এরশাদ জানিয়েছেন বিএনপির উপরই নির্ভর করবে তারা আওয়ামী লীগের সঙ্গে জোট করবে নাকি এককভাবে নির্বাচন যাবে।
কিছুদিন আগেই ভারত সফর করে এসেছেন জাপা চেয়ারম্যান এরশাদ। সব দলের অংশগ্রহণে ভারত একটি সুষ্ঠু নির্বাচন চায় বলে জানান হুসেইন মুহাম্মদ এরশাদ।
সারাবছর যেমনটাই কাটুক না কেন জাতীয় নির্বাচনের আগে জমে ওঠে জাতীয় পার্টির নির্বাচন। এরই মধ্যে ইসলামিক দলগুলো নিয়ে জোট করেছে দলটি। দলের কয়েকজন রয়েছেন সরকারের মন্ত্রিসভায়, জাপা চেয়ারম্যান নিজে প্রধানমন্ত্রীর বিশেষ দূত। তার মতে জাতীয় পার্টির চেয়েও বিএনপির জন্য আগামী জাতীয় নির্বাচন বেশি গুরুত্বপূর্ণ ।



 

Show all comments
  • ২৫ আগস্ট, ২০১৮, ৬:২০ এএম says : 0
    সঠিক মতামত. বি এন পি নিবাচনে না এলে দলে বিভেদ সৃষ্টি হবে কারণ অনেক বছর ধরে বি এন পি সরকারের বাহিরে আছে তাই অনেক নেতা কমি ধৈযচুত হয়ে অন্য দল গুলোতে চলে যেতে বাধ্য হছেচ বিশেষ করে যাদের জৗবন যাপন নিরাপত্তা রাজনীতির ঊপরে নিভরশৗল.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ