Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

টিভিতে লা লিগার ১০০ ম্যাচ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

ফেসবুকে স্প্যানিশ লিগ দেখতে হচ্ছে বলে যাঁরা হাপিত্যেশ করছিলেন, তাদের জন্য সুখবর। অবশেষে টিভিতে ফিরে আসছে স্প্যানিশ লিগ। তবে সবক’টি নয়, বাছাই করা ১০০টি ম্যাচ দেখাবে সনি টেন চ্যানেলগুলো। আনুষ্ঠানিকভাবে সনির পক্ষ থেকে এই খবর জানানো হয়েছে।
সনি পিকচার্স নেটওয়ার্ক আগের চার বছর স্প্যানিশ লিগের খেলাগুলো দেখিয়েছে। কিন্তু এ বছর স¤প্রচার স্বত্ব কেনার দৌড়ে তারা ফেসবুকের কাছে হেরে যায়। ফেসবুক এরই মধ্যে প্রথম রাউন্ডের ম্যাচগুলো লাইভ করেছে। কিন্তু এ নিয়ে দর্শকদের বড় অংশের মধ্যে ছিল হতাশা। পরে খবর এসেছিল ফেসবুক সাবলাইসেন্সিংয়ের ভিত্তিতে সনিকেও খেলা দেখানোর সুযোগ করে দিচ্ছে। সেই খবর আনুষ্ঠানিকভাবে নিশ্চিত হলো গতপরশু।
তবে কোন কোন ম্যাচ দেখাবে, তার পূর্ণ সূচি সনি এখনো ঘোষণা করেনি। তবে সনির পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে, এল ক্লাসিকোসহ গুরুত্বপূর্ণ ম্যাচগুলো দেখানো হবে। যদিও লিগের দ্বিতীয় রাউন্ডের খেলায় রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের ম্যাচ দুটি দেখালেও সনি এ পর্বে দেখাবে না বার্সেলোনার খেলাটি।
সনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়ার স্পোর্টস বিভাগের প্রধান রাজেশ কাউল বলেছেন, ‘আমরা চার বছর ধরে নিষ্ঠার সঙ্গে লা লিগা দেখিয়ে এসেছি। বিশ্বের সেরা লিগগুলোর একটির সঙ্গে আমাদের সম্পর্ক অব্যাহত থাকছে ভেবে আমরা রোমাঞ্চিত। এতে করে সব দর্শকের জন্য সেরা ফুটবল দেখার জায়গা হয়ে ওঠার প্রতিশ্রুতি আমরা ধরে রাখছি। ভারতে এখনো টিভি সবচেয়ে শক্তিশালী মাধ্যমগুলোর একটি। টিভির মাধ্যমেই ভারতীয় দর্শকেরা লা লিগা দেখতে পারবেন।’
ফেসবুক এখনো এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তবে ধারণা করা হচ্ছে, তীব্র প্রতিক্রিয়ার কারণেই তারা কৌশলগত অবস্থান নিল। ভারতসহ সার্কভুক্ত আটটি দেশে লা লিগা স¤প্রচারের অনুমোদন পেয়েছে ফেসবুক। তবে এত বড় পরিবর্তনের সঙ্গে সহজে খাপ খাইয়ে নিতে পারছিল না এখানকার দর্শকেরা। ফেসবুক তাই আপাতত এই মৌসুমে ফেসবুকের পাশাপাশি টিভিতেও খেলা দেখার ব্যবস্থা রাখল। কিন্তু সেটিও সর্বোচ্চ ১০০ ম্যাচের জন্য। ফলে পুরো আক্ষেপ তাই মিটছে না। অন্তত এ সপ্তাহে বার্সেলোনা সমর্থকদের অনেকে হতাশ হবেন।
সনি এখনো তাদের ওয়েবসাইটে লা লিগার সূচি হালনাগাদ করেনি। যদিও তাদের সাইটে লিগের লোগো হিসেবে লা লিগার লোগোকেও ফিরিয়ে আনা হয়েছে। তবে টুইটারে তাদের অফিশিয়াল পেজে লা লিগার প্রচারণা ভিডিওতে দ্বিতীয় রাউন্ডের সূচি হিসেবে দেখানো হয়েছে গতকালের অ্যাটলেটিকো-ভায়েকানো (রাত ১২-১৫ মিনিট), আজকের সেভিয়া-ভিয়ারিয়াল (রাত ২টা-১৫ মিনিট) ও রিয়াল-জিরোনা (রাত ২টা-১৫ মিনিট)- এই তিনটি ম্যাচ দেখাবে সনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্প্যানিশ লিগ
আরও পড়ুন