Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

কারাগারে শহিদুল আলমকে চিকিৎসা দিতে আবেদন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে করা মামলায় কারাগারে থাকা আলোকচিত্রী শহিদুল আলমের স্বতন্ত্র মেডিকেল পরীক্ষা ও তাকে চিকিৎসাসেবা দেয়ার জন্য আবেদন করা হয়েছে। কারা কর্তৃপক্ষ বরাবরে এ আবেদন করা হয়েছে।
শহিদুল আলমের আইনজীবী সারা হোসেন সাংবাদিকদের বলেন, ঢাকা কেন্দ্রীয় কারাগারের সুপার বরাবরে গত শুক্রবার ই-মেইলে ওই আবেদন পাঠানো হয় ।
ইতিমধ্যে শহিদুল আলমের পরিবারের সদস্যরা কারাগারে তাঁর সঙ্গে গিয়ে দেখা করেন। পরিবারের সদস্যরা জানিয়েছেন, শহিদুল আলমের মুখে ব্যথা থাকায় তিনি ঠিকমতো খেতে পারছেন না, শ্বাসকষ্ট ও চোখের সমস্যায় ভুগছেন। এ অবস্থায় শহিদুল আলমকে চিকিৎসাসেবা দেয়ার জন্য ঈদের দিন (২২ আগস্ট) কারা কর্তৃপক্ষ বরাবরে ই-মেইলে আবেদন পাঠানো হয়।
সেদিন সন্ধ্যায় কারা হাসপাতালে তাঁকে চিকিৎসাসেবা দেয়া হয়। এরপরও অবস্থার পরিবর্তন না হওয়ায় প্রথম দফায় নেয়া পদক্ষেপের জন্য ধন্যবাদ জানিয়ে গতকাল কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার বরাবরে দ্বিতীয় দফায় ই-মেইলে আবেদন পাঠানো হয়।
এতে শহিদুল আলমের স্বতন্ত্র স্বাস্থ্য পরীক্ষা ও তাঁকে চিকিৎসাসেবা দিতে আবেদন জানানো হয়েছে। কেননা হেফাজতে নেয়ার আগে শহিদুল আলমের এসব সমস্যা ছিল না।
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ। ৫ আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে তুলে নেয় ডিবি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ