Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চামড়া পাচার রোধে কুমিল্লা সীমান্তে কঠোর নজরদারি

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

চামড়া পাচার প্রতিরোধে কুমিল্লার সীমান্তে বিজিবি ও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তা জোরদার করেছে। ঈদুল আযহার পরে কোন চোরাকারবারী যাতে কুমিল্লা সীমান্ত দিয়ে ভারতে কোনো পশুর চামড়া পাচার করতে না পারে সে জন্য সীমান্তে এই কঠোর নজরদারি করা হয়েছে।
ট্যানারি মালিকদের নির্ধারণ করা মূল্যে পশুর চামড়া বিক্রি করতে না পেরে কোন চোরাচালানী যাতে প্রতিবেশী দেশ ভারতে চামড়া পাচার করতে না পারে সেজন্য এই টহল জোরদার করা হয়েছে।
কোরবানির পর চোরাকারবারীরা অসৎ উদ্দেশ্যে প্রচুর পরিমাণ পশুর চামড়া অবৈধভাবে পার্শ্ববর্তী দেশগুলোতে পাচার করে থাকে। এ জন্য চামড়া পাচার রোধে বিজিবির পাশাপাশি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ চেকপোস্ট বসানোসহ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছেন পুলিশ প্রশাসন।
কুমিল্লা পুলিশ সুপার নুরুল ইসলাম বলেন, চামড়া আমাদের একটি জাতীয় সম্পদ তাই কুমিল্লা সীমান্ত দিয়ে যাতে কোন চোরাচালানী ভারতে চামড়াসহ কোন ধরনের পণ্য পাচার না করতে পারে সেজন্য সমগ্র সীমান্ত এলাকাজুড়ে বিজিবি’র পাশাপাশি পুলিশও বিশেষ সতর্কাবস্থাসহ গোয়েন্দা নজরদারিতে রয়েছে। সীমান্ত দিয়ে যে কোনো ধরনের পাচার ও জঙ্গি-সন্ত্রাস প্রতিরোধে পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে। আশা করা যাচ্ছে এবারে চামড়া পাচারের মত কোন ঘটনা সংঘঠিত হতে হবেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চামড়া

১৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ