Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেই যানজট কোলাহল ঢাকা এখনও ফাঁকা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

প্রিয়জনের সাথে ঈদ উদযাপন শেষে ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ। তারপরেও ঢাকা এখনও ফাঁকা। আর রোববার সরকারি অফিস খুলছে। সে হিসাবে আজ কিছুটা ব্যস্ত হতে পারে রাজধানী।
গতকাল শনিবার ছিল ঈদের চতুর্থ দিন। এদিন ঢাকার বেসরকারি অফিস খুললেও সাপ্তাহিক ছুটির কারণে বন্ধ ছিল সরকারি প্রতিষ্ঠানগুলো। অনেকের মতে, ঈদে কমপক্ষে ১ কোটি মানুষ ঢাকা ছেড়ে গেছে। চতুর্ত দিন পর্যন্ত যা ফিরেছে তাতে রাজধানী এখনও অনেকটাই ফাঁকা।
সরেজমিনে রাজধানীর যাত্রাবাড়ী, গুলিস্তান, মতিঝিল, মালিবাগ, মহাখালী, ফার্মগেইট, মোহাম্মদপুর এলাকা ঘুরে দেখা গেছে, সব এলাকাই নীরব। রাস্তায় গাড়ির ভিড় নেই। বাস চলাচল করছে হাতেগোনা। রিকশা ও সিএনজি অটোরিকশার সংখ্যাও কম।
ব্যস্ত এলাকা মতিঝিলে গতকাল বিকালেও চোখে পড়েনি কোনো কোলাহল। গাড়ির অপেক্ষায় মানুষের ভিড়ও চোখে পড়েনি। ফুটপাতগুলো ছিল খালি পড়ে। কোনো হকার বসেনি। গুলিস্তান এলাকাও অনেকটা জনমানবশূণ্য। মুন্সিগঞ্জ রুটের দুচারটে বাস চলছে। কিন্তু যাত্রী নেই। যাত্রীর জন্য হেলপারের চিৎকার চেঁচামেচিও নেই। আলাপকালে একজন ট্রাফিক পুলিশ বলেন, মানুষজন নাই। বাস চলছে একটা দুটো করে। সন্ধ্যার পরে আর চলে না। হকার নেই। ফুটপাত নীরব। মানুষ হাঁটতেও ভয় পাচ্ছে।
রাজধানীর কয়েকটি এলাকা ঘুরে চোখে পড়েনি কোনা যানজট। কয়েকজন যাত্রী জানান, সিটিং বাসে রাজধানীর পল্টন থেকে উত্তর বাড্ডা এলাকায় যেতে সময় লাগতো কমপক্ষে দেড় থেকে দুই ঘণ্টা, এখন লাগছে সর্বোচ্চ ৩০ মিনিট। মিরপুরের পাইকপাড়ার বাসিন্দা ফাহিম রহমান বলেন, সোমবার থেকেই ঢাকার সড়কগুলো ফাঁকা ছিল। আজও এমন। সদরঘাট থেকে মিরপুর ১০ নম্বরে যেতে ৪৫ মিনিট সময় লেগেছে। যেটা স্বাভাবিক সময়ে ৩ ঘণ্টায়ও সম্ভব ছিল না। সকালে সাভারের গেন্ডা থেকে গুলিস্তানে আসা যাত্রী রাহী আক্তার বলেন, ঢাকায় ঢোকার পথে গাবতলীতে যান চলাচলে কিছু ধীরগতি ছিল। কিন্তু অন্য কোথাও জ্যাম পাইনি। সড়ক পুরোটাই ফাঁকা ছিল। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ