Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

‘জীবন বাঁচানো ফরজ তাই নির্বাচন বর্জন করলাম’

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : প্রাণনাশের হুমকিতে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার ৫নং উল্টাছড়ি ইউনিয়ন পরিষদের বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রিপন ত্রিপুরা। গতকাল বুধবার বিকেলে খাগড়াছড়ি জেলা বিএনপি’র কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।
এসময় লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, মনোনয়ন জমা দানের পর থেকেই আওয়ালী লীগ মনোনীত প্রার্থী আহের উদ্দিন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবু তাহের ও পাহাড়ি আঞ্চলিক সংগঠনের মনোনীত এক স্বতন্ত্র প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য তাকে অব্যাহতভাবে চাপ প্রায়োগ করে আসছিল। এরই ধারাবাহিকতায় নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে আওয়ামী লীগ প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর কর্মীরা নানাভাবে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন, গণসংযোগ, উঠোন বৈঠকে বাঁধা ও হুমকি প্রদান করে আসছে। এবং সর্বশেষ পাহাড়ি আঞ্চলিক সংগঠনের সশন্ত্র সন্ত্রাসীরা তাকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য প্রাণনাশের হুমকি প্রদান করেছে। সবকিছু মিলিয়ে নির্বাচনী এলাকা এখন আতঙ্কের জনপদে পরিণত হয়েছে। সংবাদ সম্মেলনে পানছড়ি উপজেলা বিএনপি সভাপতি বেলাল হোসেন বলেন, ‘জীবন বাঁচানো ফরজ কাজ, তাই আমরা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘জীবন বাঁচানো ফরজ তাই নির্বাচন বর্জন করলাম’
আরও পড়ুন