Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারে যুক্তরাজ্য প্রবাসী আলহাজ জসিম উদ্দিন আহমদকে সংবর্ধনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:১৭ এএম

মৌলভীবাজারে যুক্তরাজ্যের সিরাজাম মুনিরা জামে মসজিদ অ্যান্ড অ্যাডুকেশন সেন্টারের পরিচালক আলহাজ জসিম উদ্দিন আহমদকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। রোববার বাদ মাগরিব মৌলভীবাজার পৌরসভার হলরুমে আলহাজ ডা. মো. কুতুব উদ্দিন অ্যাডুকেশন ট্রাস্টের প্রক্ষ থেকে তাকে এই সংবর্ধনা দেয়া হয়।

ট্রাস্টের সভাপতি ফখরুল ইসলামের সভাপতিত্বে ও মাওলানা শফিকুল আলম সুহেলের পরিচালনায় সংবর্ধনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সাপ্তাহিক পূর্বদিক পত্রিকার সহযোগী সম্পাদক সালাহ উদ্দিন ইবনে শিহাব। প্রধান অতিথি ছিলেন জেলা আ.লীগের সভাপতি নেছার আহমদ।
সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি আলহাজ জসিম উদ্দিন ছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, মৌলভীবাজার জেলা আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা এম.এ আলিম, সিনিয়র সাংবাদিক সরওয়ার আহমদ, সিলেট মহানগর আল ইসলাহ সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা।
সভায় বক্তারা বলেন জসিম উদ্দিন আহমদ জনসেবা, ধর্মীয় সেবা, মানব সেবায় নিয়োজিত। তিনি নিজের উপার্জনের সম্পূর্ণ হালাল টাকা দিয়ে মানুষের সেবায় নিয়োজিত। তারা বলেন দেশের স্বাধীনতা, সার্বভৌমত্বকে ঠিক রেখে ব্যক্তিস্বাধীনতাকে জলাঞ্জলী দিয়ে হলেও মানবতার খেদমত করতে হবে। সেজন্য সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তারা আরও বলেন সমাজসেবা করতে হলে নিজেকে সৎ হতে হবে। চরিত্রবান হতে হবে। নিজে সৎ না হলে সৎ মানুষের সাথে উঠাবসা না করলে আমাদের উদ্দেশ্য ব্যাহত হবে। সংবর্ধিত আলহাজ জসিম উদ্দিন আহমদ বলেন তিনি সিলেট বিভাগীয় পর্যায়ে ধর্মের মৌলিক শিক্ষা প্রদানের জন্য একটি প্রতিষ্ঠানের চিন্তা করছেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আ.লীগের সহ সভাপতি আকিল আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন, সমাজসেবক সৈয়দ মোজাম্মিল আলী শরিফ, জেলা আল ইসলাহ সহ সাধারণ সম্পাদক সৈয়দ ইউনুছ আলী, সাংবাদিক মাসুদ আহমদ, অশোক কুমার দাশ, সৈয়দ মহসিন পারভেজ, কেন্দ্রীয় তালামীযের প্রশিক্ষণ সম্পাদক জায়েদ আহমদ চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল ইসলাম চৌধুর , সাধারণ সম্পাদক মাহবুব আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৌলভীবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ