Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

রায়গঞ্জে বয়লার বিস্ফোরণে ২ শ্রমিক নিহত শিশুসহ আহত ৫

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার রামেশ্বরগাঁতী এলাকায় একটি ধানের চাতালের বয়লার বিস্ফোরনে ২ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় শিশুসহ আরও ৫জন আহত হয়েছে।
গতকাল বুধবার সকাল সোয়া ৭টার দিকে উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের রামেশ্বরগাতী নুরুল ইসলাম শেখের ধানের চাতালে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন ওই গ্রামের মৃত নাসির উদ্দিনের ছেলে ইদ্রিস আলী (২৫) ও আলতাফ হোসেনের পুত্র নাসির আহম্মেদ (২৬)। আহতরা হলেন, একই এলাকার ইউসুফ (১১) ও শিশু ফয়সাল (৪), লুৎফর রহমান (৩২), আম্বর আলী (৪৫)। এদের মধ্যে দুজনকে সদর হাসপাতালে বাকিদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।
স্থানীয় পাঙ্গাসী ইউপি চেয়ারম্যান আব্দুল সালাম বলেন, নুরুল ইসলামের চাতালে ১০ দিন আগে বয়লারের চুলা বসানো হয়। বয়লারের নিচের অংশের হাউজটি সম্পূর্ণ শুকানোর আগেই এতে কাজ শুরু করে দেয় চাতাল মালিক। বুধবার ভোর থেকে বয়লারে ধানসিদ্ধ করছিলেন শ্রমিকরা। প্রথম দফায় ভালভাবেই ধান সিদ্ধ করে নামানো হয়। তবে দ্বিতীয় দফায় ধান সিদ্ধ করার সময় বয়লার বিস্ফোরিত হয়। এতে ঘটনাস্থলেই শ্রমিক ইদ্রিস ও নাসির মারা যান। এ ঘটনায় চাতালের পাশে থাকা শিশুসহ ৫ ব্যক্তি আহত হন। খবর পেয়ে পুলিশ সকাল সোয়া ৯টার দিকে ঘটনাস্থলে যায়। এর আগেই স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠায়। এ ঘটনার পর চাতাল মালিক নুরুল ইসলাম গা ঢাকা দিয়েছে। রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম বিশ্বাস এ তথ্য নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থলে  পৌছে বিষয়টি তদন্ত করে দেখছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ