Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সালাহ দ্যুতিতে লিভারপুলের তিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

সন্ধ্যার ম্যাচে উলভারহ্যাম্পটনের সঙ্গে ড্র করে গত বারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি পয়েন্ট নষ্ট করায় লিভারপুলের একক ভাবে টেবিলের শীর্ষে ওঠার সুযোগ আসে। সে সুযোগ কাজে লাগাতে কোন ভুল করেনি অলরেডসরা। মিসরীয় তারকা মোহাম্মদ সালাহর একমাত্র গোলে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ১-০ ব্যবধানে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
ম্যাচের ৯ মিনিটেই এগিয়ে যেতে পারতো লিভারপুল। এন্ড্রু রবার্টসনের ক্রস থেকে দারুণ এক হেড নিয়েছিলেন রবার্তো ফিরমিনো। কিন্তু তার চেয়েও দারুণ দক্ষতায় তা রুখে দেন ব্রিংটন গোলরক্ষক ম্যাথু রায়ান। চার মিনিট পর এগিয়ে যাওয়ার সুযোগ ছিল আবারো। কিন্তু দুর্ভাগ্য তাদের। ফ্রিকিক থেকে নেওয়া ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের শট বারে লেগে ফিরে আসে।
২৩ মিনিটে গোল পায় লিভারপুল। প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুল বল পেয়ে ফিরমিনোকে পাস দেন সাদিও মানে। ডান প্রান্তে থাকা সালাহকে পাস দেন এ ব্রাজিলিয়ান। সে বল ধরে বাঁপায়ের দারুণ এক কোণাকোণি শটে লক্ষ্যভেদ করেন এ মিসরীয়। ৩১ মিনিটে জর্জিনো উইলান্ডামের শট ব্রিংটন গোলরক্ষক ফিরিয়ে না দিলে ব্যবধান বাড়াতে পারতো লিভারপুল। দুই মিনিট পর মানের হেডও ঝাঁপিয়ে পড়ে ধরে ফেলেন গোলরক্ষক রায়ান।
৬০ মিনিটে সালাহ ক্রস থেকে ফাঁকায় হেড নিয়েছিলেন জোসেফ গোমেজ। তবে তার হেড সহজেই ধরে ফেলেন ব্রিংটন গোলরক্ষক। আট মিনিট পর ফিরমিনোর কোণাকোণি শটও রুখে দেন তিনি। ৮৫ মিনিটে আলেকজান্ডার-আর্নল্ডের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৮৮ মিনিটে সমতায় ফিরতে পারতো ব্রিংটন। দুর্দান্ত এক সেভ করেন লিভারপুলকে রক্ষা করেন গোলরক্ষক অ্যালিসন। প্যাসকল গ্রসের হেড ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন এ ব্রাজিলিয়ান। ফলে জয়ের সন্তুষ্টি নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল।
এবারের লিগে এটা লিভারপুলের টানা তৃতীয় জয়। তিন ম্যাচের সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দলটি। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়ার পর গত সপ্তাহে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়েছিল তারা।
অপর ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েছিলেন আর্সেনালও। ২৫ মিনিটে ফিলিপি অ্যান্ডারসনের সঙ্গে দেওয়া নেওয়া করে উলভারহ্যাম্পটনকে এগিয়ে দেন মার্কো আর্নাতোভিচ। গোল শোধ করতে অবশ্য খুব বেশি সময় নেয়নি আর্সেনাল। চার মিনিট পরই আলেক্স আইবির ক্রস ডিফেন্ডাররা ঠিকভাবে ফেরাতে না পারলে ফাঁকায় বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন নাচো মনরিয়াল।
৭০ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় আর্সেনাল। আলেকজান্দ্রে লাকাজাত্তের শট ডিফেন্ডারের গায়ে লেগে বল জালে জড়ায়। ম্যাচের যোগ করা সময়ে হেক্টর বেয়েরিনের ক্রস থেকে বারের সামনে ফাঁকায় বল পেয়ে যান ড্যানি ওয়েলব্যাক। তা থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করে জয় নিশ্চিত করেন এ ইংলিশ ফরোয়ার্ড।
তিন ম্যাচের আসরে প্রথম জয় তুলে ৩ পয়েন্ট পেল আর্সেনাল। আর সমান সংখ্যক ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে আছে ম্যানসিটি। ৯ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে লিভারপুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ