Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

‘খুনে’ জরিল্লায় ‘স্বস্তি’র জয় বার্সার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

ব্রাজিলিয়ান তরুণ ম্যালকম বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকেই দল ছাড়ার জন্য মরিয়া হয়ে পড়েছিলেন ইসমান দেম্বেলে। ভালো অফার না পাওয়ায় তা আর হয় ওঠেনি। তবে তিনি যে দলের জন্য কতোটা গুরুত্বপূর্ণ তা বুঝিয়ে দিচ্ছেন মৌসুমের শুরু থেকেই। রিয়াল ভ্যালাদোলিদের বিপক্ষে দেম্বেলের গোলেই ১-০ ব্যবধানে জয় পেয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।
ঘরের মাঠে গতপরশু রাতে বার্সেলোনাকে লম্বা সময় আটকে রেখেছিল ভ্যালাদোলিদ। ৫৬ মিনিটে আর দেম্বেলেকে না আটকাতে পারলে স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা। স্বস্তিটা আসলে দু’টো কারণে। এক, রেলিগেশনের খাঁড়া কাটিয়ে এ বছর আবার শীর্ষ লিগে ফেরা দলটির বিপক্ষে ন্যূনতম ব্যবধানের জয়, আর দ্বিতীয়টি হচ্ছে, এমন এক মাঠে কোনরকম ইনজুরি ছাড়াই ফিরেছে দলের সকল সদস্যরা! এস্তাদিও হোসে জরিল্লায় খেলতে অসুবিধা হচ্ছিল খোদ স্বাগতিকদেরই। রীতিমতো মাইনফিল্ড হয়ে ওঠা সেই মাঠে একমাত্র গোলটি দেম্বেলের, গত মৌসুমের হতাশা মুছে দারুণ শুরু করেছেন এই তরুণ।
ম্যাচে আসলে সব মিলিয়ে বল জালে ঢুকেছিল তিনবার। তিনবারই ডাকতে হয়েছে অ্যাসিস্ট্যান্ট রেফারি বা ভারকে। এর মধ্যে ভারের সিদ্ধান্তে গোল বাতিল হয়েছে দুটি। বার্সেলোনার সঙ্গে সমানে টক্কর দিয়েও ৫৭ মিনিটে গোল হজম করে বসে তারা। শেষ কয় মিনিটে মরিয়া লড়াই করে যোগ করা সময়ে গোল শোধও করে দেয়। জেরার্ড পিকের জোরালো আবেদনে সাড়া দিয়ে রেফারি ভিডিও সাহায্য চান। ততক্ষণে এমন নাটকীয় গোল, প্রতিপক্ষ বার্সেলোনা বলে হয়তো জামা খুলে গ্যালারিতে গিয়ে উন্মত্ত নাচে মেতেছেন গোলদাতা কেকো। কিন্তু আবার জার্সি পরে ফেলতে হয় তাঁকে। সামান্য ব্যবধানে যে অফসাইড ছিলেন তিনি। এর আগে লুইস সুয়ারেজেরও একটি গোল বাতিল হয়েছে ভার-এর সিদ্ধান্তে।
দিনের অপর ম্যাচে রায়ো ভায়েকানোকে ১-০ গোলে হারিয়ে লা লিগায় নিজেদের প্রথম জয় পেয়েছে অ্যাটলেতিকো মাদ্রিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্সার

২২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন