Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রবি-বিসিবি বিচ্ছেদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

চুক্তির মেয়াদ ছিল আগামী বছরের জুন পর্যন্ত। কিন্তু তার অনেক আগেই বিসিবির সঙ্গে স্পন্সরশিপ চুক্তি বাতিল করল রবি। মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানটি জানিয়েছে, চুক্তিটি প্রাসঙ্গিকতা হারানোয় সরে দাঁড়িয়েছে তারা।
দ্বিতীয় মেয়াদে গত বছরের জুলাই থেকে বিসিবির সঙ্গে চুক্তি ছিল রবির। চুক্তির আওতায় শুধু ছেলেদের জাতীয় দলই নয়, ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের পাশাপাশি ছিল মেয়েদের জাতীয় দলও। তবে চুক্তির বেশ কিছু শর্ত পূরণ করা, না করা নিয়ে বেশ কিছুদিন ধরেই দুই পক্ষের সম্পর্কে টানাপোড়েন চলছিল বলে জানা গেছে। আলোচনায়ও সুরাহা খুব একটা হয়নি। সেটির ধারাবাহিকতায়ও এল চুক্তি বাতিলের এই সিদ্ধান্ত।
বিসিবি এখনও চুক্তি বাতিল নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। বোর্ড কর্তাদের কয়েকজনের কাছে জানতে চাওয়া হলেও এই মুহূর্তে মন্তব্য করতে রাজি হননি তারা। তবে রবির কাছে জানতে চাওয়া হলে দেশের শীর্ষস্থানীয় এক অনলাইন মিডিয়াকে পাঠানো বিবৃতিতে তারা নিশ্চিত করেছে বাতিলের সিদ্ধান্তটি, ‘বাংলাদশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চলমান পৃষ্ঠপোষকতা বিষয়ক চুক্তিটি প্রাসঙ্গিকতা হারানোয় দেশের ক্রিকেটের গৌরবোজ্জ্বল এই মুহূর্তে ভারাক্রান্ত হৃদয়ে দায়িত্ব থেকে আমরা সরে দাঁড়াচ্ছি। তবে বাংলাদেশ ক্রিকেটের প্রতি আমাদের অকুণ্ঠ সমর্থন অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে ভিন্ন পরিসরে দলের পাশে দাঁড়ানোর সুযোগ পেলে আমরা কৃতার্থ থাকব।’
বিবৃতিতে সুনির্দিষ্ট কারণ না জানালেও বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, চুক্তির বিভিন্ন শর্ত বিসিবি ঠিকভাবে পালন করতে পারছে না বলে অনেক দিন থেকেই অভিযোগ জানিয়ে আসছিল রবি। তাতে কাজ না হওয়ায় চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে তারা।
২০১৫ সালে প্রথম দফায় বিসিবির সঙ্গে স্পন্সরশিপের চুক্তি হয় রবির। অঙ্ক আনুষ্ঠানিকভাবে জানানো না হলেও সেটি ৩০ কোটি টাকা বলে জানা গিয়েছিল। গত বছরের মে মাসে আবারও দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয় রবি। এবারও টাকার অঙ্ক জানানো হয়নি। তবে তা আগের বারের চেয়ে প্রায় দ্বিগুণ বলে বিভিন্ন সূত্র থেকে জানা গিয়েছিল। শেষ পর্যন্ত পূরণ করা গেল না চুক্তির মেয়াদ। বিডিনিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ