Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিকদের ওপর হামলাকারীরা আইনের আওতায় আসবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় সাংবাদিকদের ওপর হামলাকারীদের শাস্তির ব্যাপারে তিনি যে উদ্যোগ নিয়েছিলেন, সে ব্যাপারে কার্যকর পদক্ষেপ স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নেওয়া হয়নি। তবে তদবির অব্যাহত রেখেছেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী।
গতকাল রোববার সচিবালয়ে ঈদের ছুটির পর প্রথম কার্যদিবসে সাংবাদিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের সময় এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
আন্দোলনের সময় সাংবাদিকদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে শাস্তির বিষয়ে যে উদ্যোগ তিনি নিয়েছিলেন, তার অগ্রগতি নিয়ে প্রশ্ন করেন সাংবাদিকেরা। জবাবে তথ্যমন্ত্রী বলেন, আজই অফিস খুলল। কিন্তু বন্ধের মধ্যেও আমার তদবির অব্যাহত রেখেছি। আশা করছি, হামলাকারীরা আইনের আওতায় আসবে এবং সাজা পাবে।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগার থেকে আবারও আন্দোলনের হুমকি দিচ্ছেন। এ জন্য তিনি দেশবাসীকে সতর্ক থাকার আহŸান জানান। খালেদা জিয়াকে জঙ্গি-সন্ত্রাসের আসল মাতা বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, এই হুমকি আসলে আগুন সন্ত্রাসের হুমকি, নির্বাচন বানচালের হুমকি, অস্বাভাবিক পরিস্থিতি তৈরির হুমকি। এই হুমকি থেকে রক্ষা পেতে দেশের জনগণকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ