Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

সড়কে প্রাণহানিতে ঈদ আনন্দ ফিকে - শোকবার্তায় এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

ঈদের আগে-পরে সড়ক-মহাসড়কে বহু মানুষের প্রাণহানিতে দেশবাসীর ঈদ আনন্দ ফিকে হয়ে গেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। গতকাল রোববার এক শোকবার্তায় তিনি এ কথা বলেন।
ঈদের ছুটি শুরুর আগের দিন সারাদেশে দুর্ঘটনায় মারা যান ২৩ জন। পরদিন নিহত হন ৯জন। গত বুধবার ঈদের দিনেও সড়কে ছিল মৃত্যুর মিছিল। ওইদিন দেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় প্রাণ হারান ১২ জন। এছাড়া ঈদের পরদিন ৫ জন নিহত হন। শুক্রবার ফেনীতে বাসের ধাক্কায় মারা যান অটোরিকশার ৭ আরোহী। ঈদের পর সবচেয়ে বড় দুর্ঘটনাটি ঘটে শনিবার নাটোরের লালপুরে। সেখানে বাসের ধাক্কায় নিহত হন লেগুনার ১৫ যাত্রী। নাটোরসহ সারাদেশে এদিন সড়ক দুর্ঘটনায় নিতের সংখ্যা ২৩।
সড়ক দুর্ঘটনায় এসব প্রাণহানীতে শোক প্রকাশের পাশাপাশি এরশাদ তার বার্তায় নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন। এরশাদ বলেন, অনিরাপদ সড়কে ব্যাপক প্রাণহানিতে দেশবাসীর ঈদের আনন্দ ফিকে হয়ে গেছে। খবরের কাগজ খুললেই সড়ক দুর্ঘটনার সংবাদই প্রমাণ করে দেশের সড়ক যোগাযোগ কতটা ভয়াবহ। সড়কের শৃঙ্খলা রক্ষায় ব্যর্থদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহŸান জানান জাতীয় পার্টি চেয়ারম্যান। একই সঙ্গে নিহতদের পরিবারগুলোকে যৌক্তিক ক্ষতিপূরণ দেওয়ার দাবিও জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন