Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

ইরানি যাত্রীরা চলবে তুর্কি বিমানে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম | আপডেট : ১২:১৮ এএম, ২৭ আগস্ট, ২০১৮

ইউরোপের বিমান কোম্পানিগুলো ইরানের ভেতরে তাদের সেবা বন্ধের ঘোষণা দেয়ার পর ইরানিদের সহায়তা এগিয়ে এসেছে তুরস্ক। তার্কিশ এয়ারলাইন্স ইরানের বিমান যাত্রীদের এ সেবা দেবে বলে ঘোষণা দিয়েছে তুরস্ক। তুরস্কের ইংরেজি দৈনিক ডেইলি স্টার এক প্রতিবেদনে জানিয়েছে, ইউরোপীয় কোম্পানিগুলোর জায়গায় ইরানি যাত্রীদের বিমান সেবা দেবে তুরস্ক। ইরানের বিমান পরিবহনখাত থেকে ইউরোপীয় কোম্পানিগুলো সরে যাওয়ার পর ধারণা করা হচ্ছিল যে, ইরানি যাত্রীদের তুর্কি ফ্লাইট ব্যবহার করার হার শতকরা ২০ ভাগ বেড়ে যাবে। 

উল্লেখ্য, ব্রিটিশ এয়ারওয়েজ, এয়ার ফ্রান্স এবং ডাচ কোম্পানি কেএলএম আগামী মাস থেকে ইরানে তাদের বিমান সেবা বন্ধ করার ঘোষণা দিয়েছে। ইরানের বিরুদ্ধে মার্কিন সম্ভাব্য নিষেধাজ্ঞার কথা বিবেচনা করে এসব কোম্পানি ওই সিদ্ধান্ত নিয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ প্রেক্ষাপটে ইউরোপের কোম্পানিগুলোর শূন্যস্থান পূরণ করবে তুরস্কের বিমান কোম্পানিগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরানি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ