Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উৎপাটন করব -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৮, ২:৫৮ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উৎপাটন করব। এটাই আজকে জাতীয় কবির মহাপ্রয়াণ দিবসে আমাদের অঙ্গীকার।’

আজ সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ওবায়দুল কাদের। পরে সাংবাদিকের সঙ্গে কথা বলেন তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আগস্ট মাস এলেই আমাদের বেদনার অশ্রু গড়িয়ে পড়ে। আজ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম প্রয়াণ দিবস। আমরা শ্রদ্ধার সঙ্গে দিনটিকে স্মরণ করছি।’

ওবায়দুল কাদের বলেন, জাতীয় কবি অসাম্প্রদায়িক ও মানবতাবাদী চেতনায় সমৃদ্ধ ছিলেন। বাংলাদেশে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ এখনো ডালপালা বিস্তার করে আছে। সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উৎপাটনের অঙ্গীকার করেন মন্ত্রী।
আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা ফুল দিয়ে প্রিয় কবিকে শ্রদ্ধা জানান। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পৃথকভাবে কবির প্রতি শ্রদ্ধা জানানো হয়।



 

Show all comments
  • Nannu chowhan ২৭ আগস্ট, ২০১৮, ৪:০৩ পিএম says : 0
    Kivabe korben apnader lokjonoi hinduder bari ghor theke ochsed kore dokhol kore nichse khod tunggi paratei dekhen,kivabe hindura hau mao korse....
    Total Reply(0) Reply
  • nurul alam ২৭ আগস্ট, ২০১৮, ৪:১২ পিএম says : 0
    ভারতের বর্তমান ক্ষমতাসীন বিজেপি সরকার বোধহয় এ উপমহাদেশের সবচাইতে কট্টর মৌলবাদী তথা সাম্প্রদায়িক সরকার । আর আমাদের বর্তমান সরকার (যদিও আমরা ভোট দিয়ে নির্বাচিত করিনি) যে ঐ বিজেপি সরকারের আষ্টেপিষ্ঠে লালিত হয়েে আসছে ।
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৭ আগস্ট, ২০১৮, ৯:৫৪ পিএম says : 0
    কোথায় কি যে বলো মাথায় গুপর ছাড়া কিচুই বাকী নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ