Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬, ১৭ শাবান ১৪৪০ হিজরী।

আশুলিয়ায় গার্মেন্টে ডাকাতি

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

ঢাকা জেলার সাভার উপজেলার আশুলিয়ায় একটি পোশাক কারখানায় দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ডাকাতদের মারধরের কারণে কারখানাটির অন্তত ১০ জন শ্রমিক আহত হয়েছেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ডাকাতরা এ সময় কারখানায় থাকা ল্যাপটপ, সুতা, মেশিনারিজসহ ৩০ লক্ষাধিক টাকার মালামাল লুট নিয়েছে।
গতকাল সোমবার ভোর রাতে আশুলিয়ার কবিরপুর দেওয়ানপাড়া এলাকার লাব্বাইক ফ্যাশন ওয়্যার লিমিটেড কারখানায় এ ডাকাতির ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছেন। সকালে ডাকাতির খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
লাব্বায়েক ফ্যাশন ওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. নিদানুজ্জামান জানান, ২০-২৫ জনের একদল মুখোশপরিহিত ডাকাতদল সীমানা প্রাচীর টপকিয়ে ওই কারখানায় প্রবেশ করে। এ সময় কারখানার ভেতরে থাকা কর্মরত অন্তত ১০ জন শ্রমিক এবং তিনজন নিরাপত্তাকর্মীকে অস্ত্রের মুখে জিম্মি করে সকলের হাত-পা ও মুখ বেঁধে মারধর করে।
পরে ডাকাতরা কারখানায় থাকা সুতা, একটি ল্যাপটপ, ম্যাশিনারিজ এবং শ্রমিকদের সাথে থাকা নগদ টাকা, একটি স্বর্ণের আংটি ও মোবাইল ফোন লুট করে নিয়ে যায়। ডাকাতরা প্রায় দুই ঘণ্টাব্যাপী এ তান্ডব চালায় বলে শ্রমিকরা জানায়। ডাকাতরা ৩০ লক্ষাধিক টাকার মালামাল লুটে নিয়েছে বলে তিনি দাবি করেন।
আশুলিয়া থানার ওসি আবদুল আউয়াল ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ডাকাতদের গ্রেফতার ও ডাকাতি হওয়া মালামাল উদ্ধারে পুলিশ কাজ করছে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ