Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

এবার সুমী ২০-এ ১৮

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমসে বাংলাদেশ ক্রীড়া দলের ব্যর্থতা অব্যহত রয়েছে। পদকের লড়াইয়ের নবম দিনেও লজ্জা দিয়েছেন লাল-সবুজের নারী অ্যাথলেট সুমী আক্তার। আগের ৪০০ মিটির স্প্রিন্টের মতো ৮০০ মিটারেও চরম ব্যর্থ হয়েছেন তিনি।
মহিলাদের ৮০০ মিটার স্প্রিন্টের কোয়ালিফিকেশন রাউন্ডে ২০ প্রতিযোগীর মধ্যে ১৮তমস্থান পেয়েছেন বাংলাদেশের অ্যাথলেট সুমী। গতকাল জাকার্তায় অনুষ্ঠিত এই ইভেন্টে ২ মিনিট ২৬ দশমিক ৫৯ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেন তিনি। নিজের হিটে সাত প্রতিযোগির মধ্যে সবার শেষে জায়গা হয় তার। পদকের লড়াইয়ে ওঠা আট প্রতিযোগীর মধ্যে সর্বনিম্ন টাইমিং ২ মিনিট ১০ দশমিক ৫০ সেকেন্ড নেন সুমী। এর আগে গত শনিবার এশিয়াডের ৪০০ মিটারেও ব্যর্থ হন তিনি। ৫৭ দশমিক ১৬ সেকেন্ড সময় নিয়ে হিটে নামা ১৮ প্রতিযোগির মধ্যে ১৪তমস্থান পেয়েছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাথলেট সুমী।
এদিকে এশিয়ান গেমসে ব্যর্থ মিশন শেষে আজ ইন্দোনেশিয়া থেকে দেশে ফিরে আসছে বাংলাদেশ আরচ্যারি দল। এবারের এশিয়াডে নিজেদের লক্ষ্যপূরণ হলেও বেশ ক’টি ইভেন্টে হতাশা নিয়ে বিদায় নেন বাংলাদেশের আরচ্যাররা। জাকার্তায় এশিয়ান গেমসের আরচ্যারি ডিসিপ্লিনে ৮টি ইভেন্টে (রিকার্ভ ইভেন্টে পুরুষ একক, মহিলা একক, পুরুষ দলগত, মহিলা দলগত ও মিশ্র দলগত এবং কম্পাউন্ড ইভেন্টে পুরুষ দলগত, মহিলা দলগত ও মিশ্র দলগত) খেলা হয়। ২৯টি দেশের ২৫৭ জন পুরুষ ও মহিলা আরচ্যাররা অংশ নেন। গত ২১ আগস্ট রিকার্ভ ডিভিশনে ৪ জন পুরুষ ও ৩ জন মহিলা এবং কম্পাউন্ড ডিভিশনে ৩ জন করে পুরুষ ও মহিলাসহ বাংলাদেশের ১৩ জন আরচ্যার কোয়ালিফিকেশন রাউন্ডে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়ান গেমস

৩ সেপ্টেম্বর, ২০১৮
২৮ আগস্ট, ২০১৮
২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ