Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

কুমিল্লার দেবিদ্বারের আলোচিত নাছরুল হাছান স্বপন হত্যা মামলায় অভিযুক্ত শফিকুর রহমান ওরফে শফিক নামে এক ব্যক্তিকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। গতকাল সোমবার বিকালে কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক হাবিবুর রহমান এ আদেশ দেন। নিহত স্বপন দেবিদ্বার উপজেলার ল²ীপুর মধ্যপাড়া গ্রামের আবদুল জলিল সরকারের ছেলে।
আদালত সূত্রে জানা যায়, নাছরুল হাছান স্বপন ল²ীপুর মধ্যপাড়া এলাকায় খুচরা ঔষধ বিক্রয় ও ফ্লেক্সিলোডের ব্যবসা করিত। ২০০৯ সালের ৫ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে বাড়িতে ফেরার পথে স্বপনকে হত্যার উদ্দেশ্যে দুর্বৃত্তরা গলায় ছুরিকাঘাত করে আহত করে। এসময় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পরদিন নিহত স্বপনের পিতা আবদুল জলিল সরকার বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০-১২ জনকে আসামি করে দেবিদ্বার থানায় মামলা দায়ের করেন। হত্যার পর ঘাতক শফিক চট্টগ্রামে ভাইয়ের বাসায় আত্মগোপন করে। পরে লুটে নেয়া মোবাইল ফোনের সূত্র ধরে ৬ দিন পর পুলিশ ঘাতককে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছিল।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহ কামাল আকন্দ মামলার একমাত্র আসামি দেবিদ্বার উপজেলার চাঁনপুর গ্রামের আঃ মালেকের ছেলে শফিকুল ইসলাম ওরফে শফিককে অভিযুক্ত করে ওই বছরের ৮ নভেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন। এর আগে হত্যাকাÐের দায় স্বীকার করে ১৫ অক্টোবর শফিক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছিল। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাড. মো. মুজিবুল হক। তিনি জানান, ২৯ জন স্বাক্ষীর মধ্যে ২১ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে সোমবার অভিযুক্ত শফিককে ফাঁসির রায় প্রদান করে আদালত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ